৩৪ দিনে ঝরল ৩০৫ প্রাণ

কুমিল্লায় গাড়িচাপায় ৩ গার্মেন্টকর্মী নিহত

বিভিন্ন স্থানে আরও ৫ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুমিল্লায় পুলিশের গাড়িচাপায় কাজল, নাসিমা, তানজিনা নামে ৩ গার্মেন্টকর্মী নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার মিয়ার বাজার চান্দুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ সদস্যসহ ৫ জন আহত হয়েছেন। এছাড়া আরও চার স্থানে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আহত দুইজন, গাজীপুরের পূবাইলে সিএনজি-ট্রাক সংঘর্ষে ১ যাত্রী, সীতাকুণ্ডে ট্রাকের ধাক্কায় বৃদ্ধা ও ফেনীর সোনাগাজীতে চামড়া ব্যবসায়ী রয়েছেন। এ নিয়ে ৩৪ দিনে সড়কে ঝরল ৩০৫ প্রাণ। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : চৌদ্দগ্রামে দুর্ঘটনায় আহত দুই পুলিশ সদস্যের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন ফেনী পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জমান, পুলিশ পরিদর্শক শাহ আলম। ময়নামতি হাইওয়ে থানার ওসি মাহবুবুর রহমান জানান, বিকাল ৬টায় মহাসড়কের মিয়াবাজার চান্ডুল এলাকায় ড্রাগন সোয়েটার ফ্যাক্টরি ছুটি হলে শ্রমিকরা সড়কের পাশে গাড়ির জন্য অপেক্ষমাণ ছিলেন। এ সময় ফেনী থেকে আসা ঢাকাগামী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের ওপর দিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে ও হাসপাতালে নেয়ার পথে ৩ নারী পোশাক শ্রমিক মারা যান। ড্রাগন সোয়েটার ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার সোহরাব হোসেন জানান, নিহতরা হলেন পোশাক শ্রমিক কাজল, নাসিমা ও তানজিনা। এ সময় গাড়িতে থাকা ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকায় পাঠানো হয়েছে। তিন গার্মেন্টকর্মীর লাশ ও দুর্ঘটনাকবলিত গাড়িটি উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : বগুড়া-নগরবাড়ী সড়কের উল্লাপাড়ার বোয়ালিয়ার কাছে রোববার দুপুরে সড়ক দুর্ঘটনায় আহত আল আমিনকে চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে বিকালেই মারা যান। অপরদিকে দুর্ঘটনার পরপরই কয়ড়া কৃষ্টপুর গ্রামের মোহাম্মদ আলীকে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। এ দু’জন মিলে ওই দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১১।

গাজীপুর ও পূবাইল : গাজীপুর মহানগরের পূবাইল মেট্রো থানার মেঘডুবি এলাকায় সোমবার সিএনজিচালিত অটোরিকশা-ট্রাক মুখোমুখি সংঘর্ষে এক যাত্রী নিহত ও পাঁচজন আহত হয়েছেন। মিরেরবাজার-ভোগরা মহাসড়কের মেঘডুবি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জিএমপির পূবাইল থানার ওসি নাজমুল হক বলেন, ভোগড়া বাইপাস থেকে মিরেরবাজারগামী যাত্রীবাহী একটি অটোরিকশা মেঘডুবি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সিএনজির যাত্রী জসিম নিহত হন। লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহতদের একই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ঘাতক ট্রাকটি জব্দ করেছে পুলিশ।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : সীতাকুণ্ডে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী ট্রাকের ধাক্কায় ছমনা খাতুন নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদামবিবিরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ছমনা খাতুন সীতাকুণ্ডের কদমরসুল এলাকার মৃত হাবিব উল্লার মেয়ে। রাস্তা পার হওয়ার সময় চট্টগ্রামগামী একটি দ্রুতগ্রামী ট্রাকের ধাক্কায় ছমনা খাতুন গুরুতর আহত হয়। দুর্ঘটনার পর দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফেনী ও সোনাগাজী : সোনাগাজীতে সড়ক দুর্ঘটনায় গোলাম কিবরিয়া রুবেল নামে এক চামড়া ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন একজন। সোনাগাজী-ফেনী সড়কের উকিল বাড়ির দরজা নামক স্থানে সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। তিনি নোয়াখালী জেলার সুধারাম উপজেলার কৃষ্ণরামপুর গ্রামের মো. মোস্তফা মিয়ার ছেলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×