বগুড়া-৬ আসনে উপনির্বাচনে লড়বেন ৭ প্রার্থী

প্রকাশ : ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বগুড়া ব্যুরো

বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচনে লড়বেন বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, মুসলিম লীগ, বাংলাদেশ কংগ্রেস এবং স্বতন্ত্রসহ সাতজন প্রার্থী। শেষদিন সোমবার কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি। বিএনপির দু’জন প্রার্থী থাকলেও গোলাম মোহাম্মদ সিরাজকে দলীয় মনোনয়ন দেয়ায় অপর প্রার্থী রেজাউল করিম বাদশার মনোনয়নপত্র এমনিতেই প্রত্যাহার হয়ে গেছে।

চূড়ান্ত প্রার্থীরা হচ্ছে- বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, আওয়ামী লীগের এসএমটি জামান নিকেতা, জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মিনহাজ মণ্ডল।

বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ্ জানান, বিভিন্ন দল ও স্বতন্ত্র মিলিয়ে মোট ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাইয়ে বগুড়া পৌরসভার মেয়র ও বিএনপি প্রার্থী অ্যাড. একেএম মাহবুবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী জাফর আলী ও আবুল হাসানের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। তিনি বলেন, বিএনপি থেকে গোলাম মোহাম্মদ সিরাজ ও রেজাউল করিম বাদশা প্রার্থী ছিলেন। দল থেকে সিরাজকে মনোনয়ন দেয়ায় বাদশার প্রার্থিতা এমনিতেই প্রত্যাহার হয়ে গেছে। তিনি জানান, ৪ জুন মঙ্গলবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ২৪ জুন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ১৪১ কেন্দ্রে ইভিএমে ভোট হবে।