প্রতিপক্ষ ভাইকে নিয়ে সেতুমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ছাতকের মেয়রের

প্রকাশ : ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী প্রতিপক্ষ ছোট ভাই জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক শামীম আহমদ চৌধুরীকে সঙ্গে নিয়ে রোববার সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেছেন। ১৪ মে রাতে এই দুই ভাইয়ের অনুসারীদের মধ্যেই সংঘর্ষ হয়েছিল। এ অবস্থায় প্রশ্ন উঠেছে, দুই ভাইয়ের মধ্যে বিরোধ হলে তারা একসঙ্গে কেন আদৌ কি তাদের মধ্যে বিরোধ ছিল?

জানা যায়, নৌপথে চাঁদাবাজি বন্ধের দাবিতে ছাতকে বিভিন্ন কর্মসূচি চলার মধ্যে ১৪ মে রাতে ছাতকে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। মূলত রহিম আলী নামের এক ব্যক্তির ফেসবুকে আইডি থেকে দেয়া একটি স্ট্যাটাস নিয়েই কামাল চৌধুরী ও শামীম চৌধুরীর লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে একজন নিহত ও অর্ধশত আহত হন।

জানা গেছে, ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎকালে কালাম চৌধুরী ছাড়াও ছিলেন তার ছোট ভাই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের তথ্য গবেষণা সম্পাদক ছোট ভাই শামীম আহমদ চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা বড় ভাই শাহাজান চৌধুরী, ছাতক উপজেলা আওয়ামী লীগের নেতা ছোট ভাই শাহিন চৌধুরী ও ছাতক লাইমস্টোন ইম্পোর্টার্স অ্যান্ড সাপ্লায়ার্স গ্রুপের প্রেসিডেন্ট ছোট ভাই আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী।

জানতে চাইলে শামীম আহমদ চৌধুরী বলেন, আমাদের ভাইদের মধ্যে কোনোদিন বিরোধ ছিল না, এখনও নেই। সম্প্রতি নৌপথে চাঁদাবাজির বিরুদ্ধে যে আন্দোলন শুরু হয়েছে আমরা তার পক্ষে। আসলে চাঁদাবাজি নিয়ে ১৪ মে সংঘর্ষ হয়নি। একটি দোকান ভাড়াকে কেন্দ্র করে ফেসবুকে দেয়া স্ট্যাটাস নিয়ে সংঘর্ষ হয়। তিনি বলেন, আমাদের পরিবারের সুনাম ধ্বংসের জন্য একটি চক্র সুযোগ পেলেই অপপ্রচার শুরু করে।