৪৭ দিনে ঝরল ৪৭৫ প্রাণ

সড়কে দুই শিক্ষকসহ ৯ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষকসহ ৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে নওগাঁয় বাসের ধাক্কায় প্রাণ হারিয়েছেন মোটরসাইকেল আরোহী শিক্ষক ও ছাত্র। বান্দরবানে চাঁদের গাড়ি খাদে পড়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া কিশোরগঞ্জে টমটমের ধাক্কায়, দিনাজপুর ও গাইবান্ধায় ট্রাকচাপায়, চট্টগ্রামে ট্রাক-সিএনজি এবং টাঙ্গাইলে অটোরিকশা-ভ্যান সংঘর্ষে একজন করে নিহত হয়েছেন। এ নিয়ে গত ৪৭ দিনে সড়কে প্রাণ হারালেন ৪৭৫ জন। এ ছাড়া ঝালকাঠিতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন গুরুতর আহত হয়েছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

নওগাঁ : মান্দায় বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তারা হলেন- শিক্ষক কামাল হোসেন (৪০) ও ছাত্র সুমন (১১)। সোমবার দুপুরে উপজেলার নীলকুঠি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিক্ষক কামাল হোসেন উপজেলার খুদিয়া ডাঙ্গা গ্রামের মৃত ইয়াদ আলীর ছেলে এবং ছাত্র সুমন সৈয়দপুর গ্রামের কাইয়ুম উদ্দিনের ছেলে। কামাল হোসেন ও সুমন উপজেলার সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ছাত্র। স্থানীয়রা জানান, মোটরসাইকেলে ছাত্র সুমনকে নিয়ে শিক্ষক কামাল স্কুল থেকে বাড়ি ফিরছিলেন। পথে হানিফ পরিবহনের একটি বাস মোটরসাইকেলটি চাপা দেয়। উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বান্দরবান : সোমবার সন্ধ্যায় থানচিতে চাঁদের গাড়ি খাদে পড়ে ২ জন নিহত হয়েছেন। এ সময় আরও ৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পুলিশ ও স্থানীয়রা জানান, থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নের জীবননগর এলাকায় সিমেন্ট বোঝাই একটি চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়। নিহতরা হলেন- ব্যবসায়ী সন্তোষ চাকমা (৩৯) এবং শ্রমিক মোহাম্মদ কালাম (২৪)।

কটিয়াদী (কিশোরগঞ্জ) : সোমবার বিকালে টমটমের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মনির হোসেন আকন্দ মুকুল (৪৫) নামে এক শিক্ষক নিহত হয়েছেন। নিহত শিক্ষকের চাচাতো ভাই মো. শরীফ আকন্দ জানান, তিনি (মুকুল) কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়নের চরকাওনিয়া গ্রামের মো. আবদুল কাদিরের ছেলে এবং কুলিয়ারচর উপজেলার গোবরিয়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক। মাদ্রাসা ছুটির পর মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন তিনি।

দিনাজপুর : সদর উপজেলার পাঁচবাড়ী নামক স্থানে ট্রাকের ধাক্কায় হামিদ হাসান হিমু (২৫) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ২ জন। আহতদের দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত হামিদ হাসান হিমু দিনাজপুর শহরের মুন্সিপাড়া এলাকার আসলাম হোসেনের ছেলে ও কেবিএম কলেজের বিবিএ শেষবর্ষের ছাত্র ছিলেন।

গাইবান্ধা : সোমবার দুপুরে সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের পশ্চিম সুবর্ণদহ এলাকায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী আক্কাছ আলী (২২) নিহত ও অপর আরোহী রাজু মিয়া (২০) গুরুতর আহত হয়েছেন। নিহত আক্কাছ আলী উপজেলার শান্তিরাম ইউনিয়নের মধ্যপরান গ্রামের ওমর আলীর ছেলে। ট্রাকসহ চালক হাশেম আলীকে পুলিশ আটক করেছে।

মধুপুর (টাঙ্গাইল) : মধুপুরে ব্যাটারিচালিত অটোরিকশা ও ভ্যানের মুখোমুখি সংঘর্ষে আঁখি (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ভ্যানচালক হবিবুর (৩৫) আহত হয়েছেন। সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের জলছত্র বাজার থেকে মাগন্তিনগর যাওয়ার সংযোগ রাস্তায় গজারী বাগানে এ ঘটনা ঘটে। আঁখি জলছত্র বাজার এলাকার আনোয়ার হোসেনের মেয়ে।

বরিশাল : ঝালকাঠিতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গুরুতর আহত হয়েছেন বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন। রোববার রাত ১১টার দিকে বরিশাল-ঝালকাঠি সড়কের আমিরাবাদে এ ঘটনা ঘটে। এ সময় তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিএস গোলাম রাব্বানীর সাংগঠনিক সফরে যোগ দিতে যাচ্ছিলেন। রাতেই গুরুতর আহত জসিম উদ্দিনকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

হাটহাজারী (চট্টগ্রাম) : ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে এক গার্মেন্ট সুপারভাইজারের মৃত্যু হয়েছে। তার নাম মো. মোশারফ হোসেন (৩৫)। রোববার রাতে অক্সিজেন-কুয়াইশ লিংক রোডে নির্মাণাধীন অ্যাপোলো হসপিটালের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোশারফ চট্টগ্রামের মোহরা এলাকার কেডিএস আইডিয়াল গার্মেন্ট ফ্যাক্টরিতে কাজ করতেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×