জাবিতে আবারও ভিসিপন্থীদের ভরাডুবি

ক্যাম্পাসে সমালোচনার ঝড়

  জাবি প্রতিনিধি ১৯ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

১৯৭৩ সালের অ্যাক্ট অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কর্তৃক মনোনীত সিনেটে ৫টি ও সিন্ডিকেটে ২টি পদে নির্বাচনে ভিসিপন্থীদের ব্যাপক ভরাডুবি হয়েছে। নির্বাচনে ভিসিবিরোধী ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ থেকে ৪টি সিনেটর ও ১টি সিন্ডিকেট সদস্য পদে জয়ী হয়েছে। অপরদিকে ভিসিপন্থীরা ১টি করে পদে জয়লাভ করেছে। সোমবার একাডেমিক কাউন্সিলের ১৩৫তম সভার ১৬ ও ১৭নং আলোচ্যসূচির কার্যক্রম হিসেবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডেকেট সভায় নির্বাচনের মাধ্যমে মনোনীত সদস্যদের নিজ নিজ পর্ষদে স্বীকৃতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার রহিমা কানিজ।

ভিসিপন্থীদের ব্যানার থেকে সিন্ডেকেট সদস্য হয়েছেন অধ্যক্ষ শেখ জুলহাস উদ্দীন (সিদ্ধেশ্বরী কলেজ, ঢাকা), সিনেটর হয়েছেন অধ্যক্ষ আনিসুর রহমান (আবদুর রউফ কলেজ, মানিকগঞ্জ)। সম্মিলিত শিক্ষক সমাজের ব্যানারে সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছেন অধ্যাপক নেহাল আহমেদ (ঢাকা কলেজ)। সিনেটর হয়েছেন অধ্যাপক বেদৌরা বিনতে হাবীব (নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজ, অধ্যাপক মো. ইসমাইল হোসেন (সরকারি তেলিগাতী কলেজ, নেত্রকোনা), অধ্যাপক মো. রফিকুল ইসলাম (টঙ্গী সরকারি কলেজ, গাজীপুর), অধ্যাপক গোলসান আরা বেগম (আরএস আইডিয়াল কলেজ, কিশোরগঞ্জ)। এদিকে এ নির্বাচন নিয়ে ক্যাম্পাসে আলোচনার ঝড় উঠেছে। অধিকাংশ আওয়ামীপন্থী শিক্ষকরা ভিসির সঙ্গে একজোট হওয়ার পরও ভিসিপন্থীদের ভরাডুবি শিক্ষক রাজনীতিতে চ্যাঞ্চল্য সৃষ্টি করেছে। শিক্ষকদের ধারণা- আওয়ামীপন্থী শিক্ষকদের একটি গ্রুপ ভিসিকে সমর্থন দিলেও ভোট দেয়নি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×