৫৪ দিনে সড়কে ঝরল ৫৫০ প্রাণ

সড়কে বাবা-ছেলেসহ ১৪ জনের প্রাণহানি

  যুগান্তর ডেস্ক ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ ১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। রোববার সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত এসব ঘটনা ঘটে। দিনাজপুরে বাসের ধাক্কায় প্রাণ গেছে মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের। মৌলভীবাজারেও বাসের ধাক্কায় একজন মুক্তিযোদ্ধাসহ দু’জনের মৃত্যু হয়েছে। সিরাজগঞ্জে ট্রাকচাপায় মারা গেছে এক স্কুলছাত্র। গাজীপুরে পৃথক ঘটনায় মৃত্যু হয়েছে দু’জনের। এছাড়া খুলনা, হবিগঞ্জ, নারায়ণগঞ্জ, সভার, নওগাঁ, কক্সবাজার ও ময়মনসিংহে একজন করে মারা গেছেন। এ নিয়ে গত ৫৪ দিনে সড়কে ঝরল ৫৫০ জনের প্রাণ। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

দিনাজপুর ও পার্বতীপুর : পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া পাথর খনি বাজারে বাসের ধাক্কায় প্রাণ গেছে মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের। সোমবার ফুলবাড়ী-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মাদারপুরের মোস্তাফিজুর রহমান ও তার ছেলে শাবনুর রহমান।

কুলাউড়া (মৌলভীবাজার) : উপজেলা পৌর শহরে সোমবার বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মুক্তিযোদ্ধা সুলেমান আলী ও মুক্তিযোদ্ধা রকিব আলীর ছেলে আসাদুর রহমান নিহত হয়েছেন। এ সময় বাসটি খাদে পড়ে গেলে ১০ যাত্রী আহত হন। এছাড়া শ্রীপুরে দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৬ জন আহত হয়েছেন।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : সোমবার সকালে উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়ায় ট্রাকচাপায় মারুফ হোসেন নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে পাগলা বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণীর ছাত্র ছিল। এলাকাবাসী ও পুলিশ জানায়, সকালে পাগলা বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মারুফ তার সহপাঠীদের সঙ্গে খেলছিল। এ সময় একটি ট্রাক স্কুল মাঠে ঢুকে বগুড়া-নগরবাড়ি সড়কে ওঠার সময় তাকে চাপা দেয়।

খুলনা : ট্রাকচাপায় হাসি বেগম নামে মানসিক ভারসাম্যহীন এক নারী নিহত হয়েছেন। সোমবার নগরীর ফুলবাড়ীগেট রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। হাসি বেগম দৌলতপুর মহেশ্বরপাশা গ্রামের আবদুর রাজ্জাকের মেয়ে।

মাধবপুর (হবিগঞ্জ) : ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার রতনপুরে বাসচাপায় অজ্ঞাতনামা যুবক নিহত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : সোমবার ভোর রাতে টেংরারটেকে লরির ধক্কায় জাহিদুল নামে একজন ট্রাক ড্রাইভারের নিহত হয়েছে।

সাভার ও আশুলিয়া : সাভারে বাসচাপায় আল মোসলেম নামের এক বৃদ্ধা নিহত হয়েছেন। তিনি উলাইল বাস স্ট্যান্ডে আনলিমা টেক্সটাইল কারখানায় ঝাড়–দার ছিলেন। সোমবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার পৌর এলাকার উলাইল বাস স্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

নওগাঁ : আত্রাইয়ে ট্রাক্টরের ধাক্কায় মোয়াজ্জেম হোসেন নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি মহাদিঘী গ্রামের শামসুর রহমান খাঁনের ছেলে। এ সময় আরও দু’জন আহত হয়েছেন। সোমবার উপজেলার ভবানীপুরে এ দুর্ঘটনা ঘটে।

কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুর-ইটাখোলা সড়কে মোটরসাইকেল উল্টে মো. মোস্তফা নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় তার স্ত্রী মনিরা বেগম গুরুতর আহত হয়েছেন। সোমবার শ্রীপুর উপজেলার পহলাদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

টেকনাফ (কক্সবাজার) : টেকনাফ রোববার ডাম্পার-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত পুটিবনিয়া রোহিঙ্গা ক্যাম্পের আকবর আলীর ছেলে জাফর আলম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। সোমবার সকালে গয়ালমারা এনজিও পরিচালিত হাসপাতালে তার মৃত্যু হয়।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের গৌরীপুর উপজেলার কলতাপাড়ায় সোমবার ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে প্রাণ হারান আফফু মিয়া। তিনি কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার পাইকপাড়ার আবদুল হাফিজের ছেলে। এ সময় অটোরিকশা চালকসহ আহত হন আরও ৫ জন।

কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈর-ফুলবাড়িয়া সড়কের কালিয়াকৈর উপজেলার মেদীআশুলিয়ায় সোমবার ট্রাকচাপায় আজাহার পালোয়ান নামে আওয়ামী লীগের এক নেতা নিহত হয়েছেন। তিনি মেদীআশুলিয়া পালোয়ানবাড়ির নুরু পালোয়ানের ছেলে। তিনি চাপাইর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ছিলেন।

কলাপাড়া (পটুয়াখালী) : কুয়াকাটা-কলাপাড়া সড়কের শেখ কামালসেতুসংলগ্ন সলিমপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে যায়। এতে ১৫ যাত্রী আহত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×