নিম্নমানের পণ্য বাজারজাত

আদালতে হাজিরা দিলেন প্রাণের চেয়ারম্যান

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পরের দিন সোমবার সশরীরে বিশুদ্ধ খাদ্য আদালতে হাজিরা দিয়েছেন। প্রাণ-আরএফএলের আইনজীবীর জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ১০ হাজার টাকা বেলবন্ডে জামিন মঞ্জুর করেন।

নিম্নমানের হলুদের গুঁড়া বাজারজাত করার অভিযোগে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন রোববার। এর পরের দিন সোমবার দুপুর ১টা ১৫ মিনিটে তার আইনজীবী অ্যাডভোকেট তানজিম আল ইসলামের সঙ্গে রাজধানীর ফুলবাড়িয়ার নগরভবনে অবস্থিত বিশেষ মহানগর হাকিম মেহেদী পাভেল সুইটের আদালতে হাজির হন প্রাণ-আরএফএলের চেয়ারম্যান।

প্রাণ-আরএফএলের চেয়ারম্যানের পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট তানজিম আল ইসলাম আদালতকে বলেন, বিএসটিআইয়ের টেস্ট রিপোর্ট নিয়ে প্রশ্ন রয়েছে। কেননা প্রাণের একই পণ্য কাছাকাছি সময়ে অন্য ল্যাবে পরীক্ষা করে কোনো ত্রুটি পাওয়া যায়নি। এটার বিষয়ে সুরাহা হওয়া দরকার।

এ সময় বিচারক বলেন, উচ্চ আদালতের নির্দেশে এ মামলা হয়েছে। আদালতের নির্দেশনা হচ্ছে, এসব পণ্যের বাজারজাত ও উৎপাদন বন্ধ করা এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা। এ ব্যাপারে আমরা কিছু বলতে পারব না। আর টেস্ট নিয়ে কোনো প্রশ্ন থাকলে আপনারা সে ব্যাপারে সংশ্লিষ্ট জায়গায় কথা বলুন। তবে এসব নিয়ে কোনো অপরাধ থেকে পার পাওয়ার সুযোগ নেই। আদালতে মামলা হয়েছে সংঘটিত অপরাধের, সে কারণে সে অপরাধের বিচার হবে। বিচারক বলেন, যদি কোনো পকেটমার কোথাও পকেটমারার সময় ধরা খেয়ে গণপিটুনি খেলেন। এরপর সে যদি এ অন্যায় কাজ ছেড়ে দেন, তাহলে তার আগের অপরাধ তো মাপ হয়ে যাবে না। ঠিক সে রকমভাবে নিম্নমানের পণ্য বাজারজাত করে ভোক্তাদের ক্ষতিগ্রস্ত করে আপনারা যে অন্যায় করেছেন তার বিচার হবে। ভবিষ্যতে ভালো করবেন সে প্রতিশ্রুতিতে অতীতের পাপ মাপ হয়ে যাবে না। উচ্চ আদালতের নির্দেশের পরও বাজার থেকে নিম্নমানের পণ্য সরিয়ে না নেয়ায় ২২ মে প্রাণের ভেজাল গুঁড়া হলুদ, ঘি এবং লাচ্ছা সেমাইসহ বিভিন্ন ব্র্যান্ডের নিম্নমানের ৫২টি পণ্যের বিরুদ্ধে মামলা করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। ১২ জুন প্রাণের ঘিসহ কয়েকটি কোম্পানির পণ্যের লাইসেন্স বাতিল করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×