ভিজিডি কর্মসূচি

সাদুল্যাপুরে খাওয়ার অনুপযোগী ১০২ বস্তা চাল আটক

  গাইবান্ধা প্রতিনিধি ২৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চাল

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা সদরে ভিজিডি কর্মসূচির আওতায় উপকারভোগীদের জন্য নতুন চাল বরাদ্দ করা হয়।

কিন্তু নতুন চালের পরিবর্তে খাওয়ার অনুপযোগী পুরনো চাল বিতরণের প্রস্তুতি নেয়া হয়। এ খবর পেয়ে পুলিশ মঙ্গলবার দুপুরে বনগ্রাম ইউনিয়ন পরিষদ থেকে খাওয়ার অনুপযোগী ১০২ বস্তা চাল আটক করেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মঙ্গলবার বনগ্রাম ইউনিয়ন পরিষদের উদ্যোগে ভিজিডি কর্মসূচির চাল বিতরণ করার কথা ছিল। কিন্তু ইউপি চেয়ারম্যান সাদুল্যাপুর সরকারি খাদ্যগুদাম থেকে বরাদ্দ করা ভিজিডি কর্মসূচির ওই চাল মঙ্গলবার বিকাল পর্যন্ত উত্তোলন করেননি। তার পরিবর্তে গত ২০১৭ সালের বস্তাবন্দি, নিুমানের, খাবার অনুপযোগী এ চাল ইউনিয়ন পরিষদে মজুদ করা হয়। খবর পেয়ে পুলিশ ওই চাল জব্দ করে থানায় নিয়ে যায়।

বনগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহীন সরকার বলেন, ‘ভিজিডি কর্মসূচির বরাদ্দ করা চাল মঙ্গলবার বিকাল পর্যন্ত উত্তোলন করা হয়নি। এ চালগুলো ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শহিদুর রহমান শহীদ তার উপজেলা মোড়স্থ নিজ গুদাম থেকে ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন।’ কিন্তু কেন নিয়ে আসা হয় এ ব্যাপারে তিনি কিছু জানেন না। কিন্তু বিতরণের কথা থাকলেও কেন বরাদ্দকৃত চাল উত্তোলন করা হল না এ প্রশ্নের উত্তরে চেয়ারম্যান শাহীন সরকার জানান, হঠাৎ করে এ সমস্যার সৃষ্টি হওয়ায় চাল উত্তোলন করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে ইউপি সদস্য শহিদুর রহমান শহীদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

সাদুল্যাপুর থানার ওসি আরশেদুল হক চাল আটকের সত্যতা নিশ্চিত করে জানান, প্রতিটি ৩০ কেজি ওজনের চালের বস্তা খাদ্য অধিদফতরের স্টিকারযুক্ত। ধারণা করা হচ্ছে, বিগত দিনের অন্য কোনো সরকারি কর্মসূচি থেকে এসব চাল সরিয়ে রাখা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নবী নেওয়াজ জানান, বিষয়টি তিনি জেনেছেন। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×