বেসরকারি প্রাথমিক শিক্ষকদের অনশনে অসুস্থ ২১১ জন

৩ জন ডেঙ্গু আক্রান্ত

  যুগান্তর রিপোর্ট ১৩ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয়করণ থেকে বাদ পড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। নানা প্রতিকূলতার মধ্যে ১৬ জুন থেকে দাবি আদায়ে তারা জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান করছেন। দাবি পূরণ না হওয়ায় ২৯ জুন থেকে প্রতীক অনশন এবং ৩ জুলাই থেকে আমরণ অনশন শুরু করেছেন। শুক্রবার পর্যন্ত ২১১ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এর মধ্যে তিনজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে রয়েছেন।

শুক্রবার প্রেস ক্লাবের সামনে কথা হয় বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মহাসচিব মো. কামাল হোসেন এবং সভাপতি মো. মামুনুর রশিদ খোকন ও সংগঠনের সহ-সভাপতি ফিরোজ উদ্দিনের সঙ্গে। তারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না। ফিরোজ উদ্দিন বলেন, ২০১৩ সালের ৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব উপজেলা ও জেলায় অবস্থিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণের কথা জানান। প্রধানমন্ত্রী বলেছিলেন, ২০১২ সালের ২৭ মে’র আগের বেসরকারি বিদ্যালয়গুলো জাতীয়করণের আওতায় আনা হবে। বাংলাদেশে কোনো বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থাকবে না। তিন ধাপে বিদ্যালয়গুলো জাতীয়করণ করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর এমন ঘোষণার পরও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের অবহেলার কারণে আমরা জাতীয়করণ থেকে বঞ্চিত রয়েছি। এ ব্যাপারে আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×