স্বপ্নের বাসভবন ‘পল্লী নিবাস’ দেখা হল না এরশাদের

  রংপুর ব্যুরো ১৬ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রংপুর নগরীর দর্শনায় নির্মাণাধীন সাধের বাসভবন ‘পল্লী নিবাস’ আর দেখা হল না সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের। স্বপ্নের এ বাসভবন দেখার আগেই না ফেরার দেশে চলে গেলেন সেনানায়ক থেকে রাষ্ট্রনায়ক ৯০ বছরের এরশাদ।

তিনি মৃত্যুর আগে পল্লী নিবাস সংস্কার করে তিনতলা নতুন ভবন গড়ার উদ্যোগ নিয়েছিলেন; যা এতদিন বাউন্ডারির মধ্যে আলাদা আলাদা ভবন ছিল। হুসেইন মুহম্মদ এরশাদ থাকতেন দ্বিতল ভবনে। আর পিএসসহ অন্যান্য স্টাফদের ছিল একতলা ভবন। পুরাতন ভবন ভেঙে তিনতলা কমপ্লেক্স করা হচ্ছে। দ্বিতীয় তলায় এরশাদ ও ছেলে এরিকের কক্ষ তৈরি করা হয়েছে। ভবনটির দ্বিতীয় তলার কাজ শেষ। চলমান রয়েছে তৃতীয় তলার ফিনিশিংয়ের কাজ। তাই এবার এলে সেখানেই থাকার কথা ছিল। কিন্তু তার আগেই তিনি না ফেরার দেশে চলে গেলেন।

জানা গেছে, রংপুরে অসমাপ্ত বাড়ি পল্লী নিবাসকে উপমহাদেশের রাজনীতির একটি প্রশিক্ষণশালা করতে চেয়েছিলেন এরশাদ। যেখানে তৃণমূল এবং জাতীয় নেতাকর্মীদের সম্মিলন ঘটবে। মারাত্মক অসুস্থ অবস্থায়ও এর নির্মাণকাজ তদারকি করতেন তিনি। গত ২৮ জুন রংপুরে আসার কথা ছিল এরশাদের। তার সফরে কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। বাড়ির নির্মাণকাজ দেখতেই তিনি রংপুরে আসতেন এবং নির্মাণাধীন পল্লী নিবাসে এবার উঠার কথা ছিল তার। কিন্তু অসুস্থতার কারণে আসতে পারেননি।

এদিকে জেলা ও মহানগর জাতীয় পার্টিসহ অঙ্গ সংগঠনের অনেক নেতাই তাদের প্রিয় নেতার জানাজা-দাফন নিয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। অন্যদিকে সোমবার রংপুর মহানগরীসহ জেলা ও বিভাগজুড়ে সর্বত্রই এরশাদকে ঘিরে আলোচনা চলেছে। এরশাদের জানাজা-দাফন কখন কোথায় হবে, রংপুরে আনা হবে কিনা, ইত্যাদি প্রশ্ন পথে-ঘাটে সর্বত্র লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য, এরশাদ সর্বশেষ রংপুর সফরে এসেছিলেন ৩ মার্চ। তখনও বাড়ির কাজ দেখতেই রংপুরে এসেছিলেন। তারপর ২৮ জুন রংপুর আসার কথা থাকলেও অসুস্থতার কারণে আর আসতে পারেননি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×