তিন কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার পোস্টমাস্টারের

  নোয়াখালী প্রতিনিধি ১৬ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দশ কোটি টাকা আত্মসাৎ মামলায় রোববার নোয়াখালীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় পোস্টমাস্টার নুর আলমকে। এ সময় তিনি তিন কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করে ম্যাজিস্ট্রেট মো. সাঈদ মাঁহীর কাছে জবানবন্দি দিয়েছেন। নুর আলম নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া সাব পোস্ট অফিসের গ্রাহকদের এ টাকা আত্মসাৎ করেন।

আদালত সূত্র জানায়, নোয়াখালী দুদকের ৩ দিনের রিমান্ড শেষে পোস্টমাস্টার নুর আলমকে আদালতে হাজির করা হলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এসময় নুর আলম অকপটে ৩ কোটি টাকার বেশি আত্মসাতের কথা স্বীকার করেন। তবে কত টাকা ওই মুহূর্তে তিনি বলতে পারেননি।

নুর আলম জানান, ৮-৯ বছর তিনি খিলপাড়া সাব পোস্ট অফিসে পোস্টমাস্টারের দায়িত্ব পালন করেছেন। এ সময়ে সঞ্চয়পত্র, এসবি এবং এফডিআর অ্যাকাউন্ট থেকে তিনি তিন কোটি টাকার উপর আত্মসাৎ করেন। কখন থেকে টাকা আত্মসাৎ শুরু করেন, সেটি তার মনে নেই বলে জানান। এ টাকা দিয়ে তিনি তার ছেলেকে আমেরিকা পাঠিয়েছেন এবং স্বনামে-বেনামে জমি কিনেছেন।

নুর আলম জানান, তিনি গ্রাহক থেকে টাকা নিয়ে অ্যাকাউন্টের ফরম পূরণ করে গ্রাহকের অংশ গ্রাহককে দিতেন। পরে অ্যাকাউন্ট না খুলে সেই টাকা আত্মসাৎ করতেন। অফিসের সব ফরম ডেপুটি পোস্টমাস্টার জেনারেলের কাছে রয়েছে। তিনি আরও জানান, অফিসে রেমিটেন্সের টাকা পাঠিয়েছে বলেও ভুয়া ভাউচার তৈরি করে টাকা আত্মসাৎ করতেন। ম্যাজিস্ট্রেটের কাছে তার বিরুদ্ধে সব অভিযোগ সত্য বলে তিনি স্বীকার করেন।

টাকা আত্মসাতের কথা জানাজানি হলে ডাক বিভাগের পরিদর্শক হামিদুল হক ২০ জুন নুর আলমের বিরুদ্ধে চাটখিল থানায় মামলা করেন। ২৩ জুলাই তদন্ত কর্মকর্তার প্রতিবেদন দাখিলের কথা রয়েছে।

এ ব্যাপারে ডেপুটি পোস্টমাস্টার জানান, যেসব গ্রাহকের সঠিক অ্যাকাউন্ট রয়েছে তারা টাকা ফেরত পাবেন। যাদের অ্যাকাউন্ট না খুলে টাকা আত্মসাৎ করা হয়েছে ডাকবিভাগের সে টাকা পরিশোধের প্রশ্নই উঠে না। তারপরও আদালত যে নির্দেশনা দেবেন, সেভাবে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×