চাকরি দেয়ার কথা বলে অর্থ আত্মসাৎ

এসআইসহ দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

  পটুয়াখালী (দ.) প্রতিনিধি ১৬ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পুলিশে চাকরির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের মামলায় এসআই শামীম আকন (৪৬) ও ও কনস্টেবল আল-আমিনের (৩৪) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আমলী আদালতের বিচারক এ আদেশ দেন। এসআই শামীম বর্তমানে রাজধানীর মোহাম্মদপুর থানায় এবং কনস্টেবল আল-আমিন আকন বরগুনা থানায় কর্মরত আছেন। দু’জন সম্পর্কে আপন ভাই। তাদের বাড়ি পটুয়াখালী সদর উপজেলার জামুরা তেলিখালী গ্রামে। তারা মৃত ইউছুব আকনের ছেলে।

মামলার এজহারে বাদী মো. মিলন ডাকুয়া উল্লেখ করেন, তার দুই ছেলেকে পুলিশে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে নগদ ও ব্যাংকের মাধ্যমে ১৩ লাখ ৬৯ হাজার টাকা নেয় পুলিশের এসআই শামীম আকন ও তার ছোট ভাই কনস্ট্রেবল আল-আমিন আকন। এর মধ্যে ডাচ্-বাংলা ব্যাংকের মাধ্যমে ৬ লাখ ১৪ হাজার টাকা, ব্র্যাক ব্যাংকের মাধ্যমে ৩ লাখ ৫৫ হাজার টাকা এবং নগদ নেয় ৪ লাখ টাকা। কিন্তু আসামিরা তার ছেলেদের চাকরি দিতে পারেনি। পরে টাকা ফেরত চাইলে নানা টালবাহনা শুরু করে তারা। একপর্যায়ে টাকা দেবে না বলে জানিয়ে দেয়। এমনকি বিষয়টি নিয়ে বেশি বাড়াবাড়ি করলে তাকে (বাদী) মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি দেয় শামীম ও আল-আমিন। কোন উপায়ন্তর না পেয়ে গত বছর ২৩ ডিসেম্বর পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন তিনি।

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করতে পিবিআইকে আদেশ দেন আদালত। পিবিআই‘র পুলিশ পরিদর্শক মতিনুর রহমান গত ৬ জুলাই আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, ১ নং আসামী শামীম আকন ও ২ নং আসামী আল-আমিন আকন এর বিরুদ্ধে প্রাথমিক ভাবে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এর প্রেক্ষিতে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আমিনুল ইসলাম দুই আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×