বেনাপোল বন্দর

সকালে শুরু ভারতীয় ট্রান্সপোর্ট ধর্মঘট, সন্ধ্যায় প্রত্যাহার

  বেনাপোল প্রতিনিধি ১৬ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভারতের ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতির ডাকে সোমবার সকাল থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালের ধর্মঘট সন্ধ্যায় প্রত্যাহার করা হয়েছে। সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন দাবি-দাওয়া মেনে নেয়ার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়। সকাল থেকে ধর্মঘটের ফলে বেনাপোলে স্থবির হয়ে পড়ে দুই দেশের আমদানি-রফতানি বাণিজ্য। তবে ভারতীয় ট্রাক ও ট্রান্সপোর্ট মালিক সমিতি বলেছে, সমস্যার সমাধান না হলে তারা আবারও অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করবেন। এদিকে ধর্মঘট প্রত্যাহারের পর বেনাপোল বন্দর হয়ে দুই দেশের আমদানি রফতানি বাণিজ্য স্বাভাবিক হতে শুরু করেছে।

বেনাপোল বন্দরে বিরাজমান বিভিন্ন সমস্যা ও দাবি নিয়ে দীর্ঘদিন ধরে অসন্তোষ বিরাজ করছিল ভারতের বিভিন্ন সংগঠনের মাঝে। বেশ কয়েকটি আলটিমেটাম দেয়ার পর সোমবার সকাল থেকে অনির্দিস্টকালের জন্য দুই দেশের মধ্যে বন্ধ করে দেয়া হয় আমদানি-রফতানি বাণিজ্য। ফলে এ সংক্রান্ত সব কাজকর্ম বন্ধ হয়ে যায়। এর আগে বেনাপোল হাউসে দুপুরে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন নেতাদের সঙ্গে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম। বক্তব্য রাখেন যুগ্ম কমিশনার শহিদুল ইসলাম, সহকারী কমিশনার উওম চাকমা, অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আলহাজ শামসুর রহমান, খাইরুজ্জামান মধূ, আলহাজ মহসিন মিলন, সিএন্ডএফ কর্মচারী ইউনিয়নের সভাপতি মুজিবর রহমান, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন প্রমুখ।

তবে ধর্মঘট চলাকালে বেনাপোল বন্দরে কাজকর্ম ছিল স্বাভাবিক। সকাল থেকে মালামাল ওঠা-নামা ও খালাস হয়েছে। ভারতীয় ট্রাক ড্রাইভার অসিত বিশ্বাস বলেন, আমদানি পণ্য নিয়ে বাংলাদেশে প্রবেশের পর বেনাপোল বন্দরে বিভিন্ন সংগঠনের কাছে নানাভাবে হয়রানি হতে হয়। তারা বখশিশের নামে জোর করে টাকা আদায় করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×