টাঙ্গাইলে আইনজীবী হত্যার ঘটনায় গ্রেফতার ৩

  টাঙ্গাইল প্রতিনিধি ১৬ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টাঙ্গাইলের প্রবীণ আইনজীবী কৃষক শ্রমিক জনতা লীগ নেতা মুক্তিযোদ্ধা মিঞা মোহাম্মদ হাসান আলী রেজাকে হত্যা মামলায় এক নারী ও তার স্বামী-সন্তানকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে হত্যার রহস্য উদঘাটন ও হত্যাকারীদের গ্রেফতার দাবিতে আইনজীবীরা মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে। ঘাটাইলে মুক্তিযোদ্ধারা একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

টাঙ্গাইল সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়াজেদ আলী জানান, এই ঘটনায় জড়িত সন্দেহে রোববার রাতে শহরের আকুরটাকুর পাড়া এলাকা থেকে তপন কুমার সরকার, তার স্ত্রী কল্পনা রানী ও তার ছেলে তন্ময় মণ্ডলকে গ্রেফতার করা হয়। সোমবার টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে হাজির করে তপন ও তন্ময়কে সাতদিন করে রিমান্ড চাওয়া হয়। আদালতের বিচারক অতিরিক্ত বিচারিক হাকিম মনিরা সুলতানা তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন বলে আদালত পরিদর্শক তানভীর হাসান জানিয়েছেন। এদিকে কল্পনা রানী এ ব্যাপারে স্বীকারোক্তি দিতে রাজি হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্র জানায়, হাসান আলী রেজা নিখোঁজ হওয়ার আগে ওই নারীর সঙ্গে চারবার মুঠোফোনে কথা বলেন। এ সূত্র ধরেই তাদের গ্রেফতার করা হয়েছে।

হাসান আলী রেজার মৃত্যুতে টাঙ্গাইলের আইনজীবীরা কালো ব্যাজ ধারন করে তিন দিনের শোক পালন করছেন। জেলা অ্যাডভোকেট বার সমিতির উদ্যোগে সোমবার আদালত এলাকায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

উল্লেখ্য, ৮ জুলাই হাসান আলী রেজা টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়ার বাসা থেকে চা খাওয়ার জন্য বের হন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে লৌহজং নদ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×