চার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন

রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

  গাইবান্ধা প্রতিনিধি ১৮ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, ৭১ সালে যারা এ দেশে গণহত্যা, লুণ্ঠন, নারী নির্যাতনসহ নানা অপরাধের সঙ্গে জড়িত ছিল সেই রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদসহ সব মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে রাজাকারদের তালিকা থাকবে। পলাশবাড়িতে বুধবার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে এসব কথা বলেন মন্ত্রী।

অনুষ্ঠানে তিনি বলেন, ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীতে মুজিব দিবস পালন করা হবে। এ দিবস উপলক্ষে ৬৪টি জেলায় অসচ্ছল মুক্তিযোদ্ধাদের ১৬ হাজার ঘরবাড়ি নির্মাণ করে দেয়া হবে।

মন্ত্রী বলেন, চলতি অর্থবছর থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানো হয়েছে। একই সঙ্গে প্রতি বছর মুক্তিযোদ্ধাদের স্বাধীনতা ও বিজয় দিবস এবং বৈশাখী ভাতা দেয়া হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, পুলিশ সুপার মো. আবদুল মান্নান মিয়া প্রমুখ। এলজিইডির তত্ত্বাবধানে প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে সোয়া ২ কোটি টাকা ব্যয় হয়েছে। অনুষ্ঠানে পলাশবাড়িসহ সাদুল্যাপুর, সুন্দরগঞ্জ ও গোবিন্দগঞ্জ- এ ৪টি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×