নানা আয়োজনে বাঘ দিবস পালন

  যুগান্তর ডেস্ক ৩০ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাঘের আবাসস্থল সুন্দরবন ও জীববৈচিত্র্য রক্ষার দাবি জানিয়ে বাঘ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বাগেরহাটের মোংলা ও সাতক্ষীরার শ্যামনগরে মানববন্ধন, আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

মোংলা (বাগেরহাট) : মুখে কালো কাপড় বেঁধে মোংলার সেন্টপলস উচ্চবিদ্যালয়ের সামনে মানববন্ধনে অংশ নেন সামাজিক সংগঠন, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। পশুর রিভার ওয়াটার কিপার ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পশুর রিভার ওয়াটার কিপার ও বাপা’র বাগেরহাট জেলার সমন্বয়কারী নূর আলম শেখ। বক্তৃতা করেন সুন্দরবন জাদুঘরের পরিচালক সুভাষ চন্দ্র বিশ্বাস, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু, সাংবাদিক নেতা শেখ কামরুজ্জামান জসিম প্রমুখ। মানববন্ধন শেষে পশুর রিভার ওয়াটার কিপার, ওয়াটার কিপার্স বাংলাদেশ এবং বাপা’র আয়োজনে মোংলাপোর্ট পৌরসভা ও সেন্ট পলস উচ্চবিদ্যালয়ের সহযোগিতায় ‘সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার’ শিরোনামে রচনা ও শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা : সুন্দরবনে বাঘের সংখ্যা বেড়েছে জানিয়ে সাতক্ষীরায় পালিত হয়েছে বিশ্ব বাঘ দিবস। শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ বন বিভাগের টহল ফাঁড়িতে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা মো. আক্তারুজ্জামান। প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. রফিকউদ্দিন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×