বরিশাল জিলা স্কুল গেটে কিশোর বখাটের উৎপাত

  বরিশাল ব্যুরো ১৮ অগাস্ট ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বরিশাল জিলা স্কুলের প্রধান দুটি গেটে কিশোর বখাটেদের উৎপাত বৃদ্ধি পেয়েছে। প্রায়ই এখানে নানা বিষয়ে কিশোরদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটছে। ফলে বিঘ্নিত হচ্ছে এলাকার স্বাভাবিক পরিবেশ। সর্বশেষ শুক্রবার রাতে এক কিশোরকে মারধর করেছে প্রতিপক্ষ। প্রত্যক্ষদর্শীরা জানান, স্কুলের মসজিদ গেটে রাতে এক কিশোরকে মারধর করে ১০-১২ জনের একদল কিশোর। পথচারীরা বাধা দিলেও মারমুখী কিশোরদের নিবৃত্ত করতে পারেননি। এক পথচারী জানান, তারা কিশোরদের থামাতে ব্যর্থ হয়ে পাশেই দায়িত্বরত ট্রাফিক পুলিশকে ডাকেন। পরে পথচারী ও ট্রাফিক পুলিশ বখাটে কিশোরদের ধাওয়া দিয়ে এলাকা থেকে তাড়িয়ে দেন।

ওই পথচারী আরও জানান, স্কুলের দুটি গেটে একদল বখাটে প্রতিদিন বিকাল থেকে গভীর রাত পর্যন্ত আড্ডা দেয়। তারা প্রায়ই নিজেদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে এলাকার পরিবেশ নষ্ট করছে। শুধু তাই নয়, তারা সেখানে বসে মাদকও সেবন করে। আর কোনো উৎসবের বিষয় থাকলে সেখানে সাউন্ড বক্স বসিয়ে নাচানাচি করে। এমনকি জিলা স্কুলের সামনে থেকে প্লানেট ওয়ার্ল্ড শিশু পার্ক, বঙ্গবন্ধু উদ্যান, গ্রিন সিটি পার্ক, মুক্তিযোদ্ধা পার্কে যাতায়াতরত মেয়েদের উত্ত্যক্ত করে তারা।

জানা গেছে, জিলা স্কুলের ১ম গেটের সামনে রয়েছে বরিশাল সার্কিট হাউস আর ২য় গেটের সামনে বরিশাল ক্লাব। তারপরও এসব বখাটে কিশোর এখানে বিশৃঙ্খলা তৈরি করে। দুই গেটের নেতৃত্বে যারা রয়েছে তাদের মধ্যে অন্যতম রুবায়েত, জাবেদ, সিফাত (ছোট), তাজিন, রিফাত, তাহসিন, রিক্তী, তুষার ও জাহিদ। বৃহস্পতিবার ডিবি পুলিশ এ গ্রুপের দুই সদস্য শাওন ও আল-আমিনকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে ২৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বলেন, ওই স্থানে আমাদের নিয়মিত অভিযান রয়েছে। কয়েকদিন আগেও ওই গেটে একটি ঘটনায় মামলা হয়েছে। এ ব্যাপারে জিলা স্কুলের পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সভাপতি ও বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, এ ধরনের অভিযোগ এলে আমরা খতিয়ে দেখব। পাশাপাশি স্কুলের প্রধান শিক্ষককে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হবে। কোনোভাবেই স্কুল গেটে আড্ডাবাজি করতে দেয়া হবে না।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত