মার্সিডিজের ধাক্কায় কলকাতায় নিহত দুই বাংলাদেশি

একজন গ্রেফতার

  কৃষ্ণকুমার দাস, কলকাতা থেকে ১৮ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কলকাতায় শনিবার বিলাসবহুল মার্সিডিজের ধাক্কায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। ভারি বৃষ্টির মধ্যে ঘুরতে বেরিয়ে দুই গাড়ির সংঘর্ষের জেরে তারা প্রাণ হারান। প্রায় ১২০ কিলোমিটার গতিতে চলা জাগুয়ারের ধাক্কায় মার্সিডিজ ছিটকে গিয়ে কয়েকজন পথচারীর ওপর পড়ে। এতে দুই বাংলাদেশি পর্যটক মারাত্মক আহত হন। হাসপাতালে নেয়ার পর তাদের মৃত্যু হয়। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার নীরজ খালিদ জানান, গ্রামীণ ফোন কর্মকর্তা কাজী মইনুল আলম (৩৫) এবং সিটি ব্যাংক কর্মকর্তা ফারহানা ইসলাম তানিয়া (৩০) শুক্রবার রাতে পার্কস্ট্রিটে ডিনার শেষে হেঁটে কাছের লাউডন স্ট্রিটের হোটেলে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন। প্রত্যক্ষদর্শীরা জানান, লাউডন স্ট্রিটের ফুটপাতে একটি ট্রাফির কিয়স্কের পাশে মইনুল ও তানিয়াসহ কয়েকজন পথচারী দাঁড়িয়ে ছিলেন। ছিটকে আসা মার্সিডিজ আড়াআড়ি গতিবেগে কিয়স্কটিতে ধাক্কা মারে। এতে সেটি ভেঙে যায় এবং কয়েকজন আহত হয়। মারাত্মক আহত মইনুল ও তানিয়াকে হাসপাতালে নেয়া হয়। সেখানে তাদের মৃত্যু হয়। তারা দূরসম্পর্কের আত্মীয় ও ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। তাদের সঙ্গে থাকা আরেক বাংলাদেশিও জখম হন। এদিকে খবর পেয়ে শনিবার সকালে শেক্সপিয়ার সরণি থানায় যান কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসের কাউন্সিলর কনস্যুলার মো. বসিরউদ্দিন। নিহতদের পরিবারের সঙ্গে তিনি যোগাযোগ করেন। ময়নাতদন্ত শেষে রোববার বেনাপোল দিয়ে তাদের লাশ বাংলাদেশে পাঠানোর কথা রয়েছে। বেনাপোল থেকে মইনুলের লাশ ঝিনাইদহে এবং তানিয়ার লাশ কুষ্টিয়ার খুকশা উপজেলার চাদত গ্রামে পাঠানো হবে। গ্রামীণ ফোনের ঢাকা রিজিয়নের সাপোর্ট ম্যানেজার মইনুল এবং সিটি ব্যাংকে কর্মরত তানিয়া ভ্রমণের পাশাপাশি মেডিকেল চেকআপ করাতে কলকাতায় এসেছিলেন।

কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার নীরজ খালিদ জানান, ধাক্কার তীব্রতা এতটাই ছিল যে মার্সিডিজ গাড়িটি সামরিক বাহিনীর শেলের গোলার মতো পথচারীদের শরীরে গিয়ে পড়ে। অভিযুক্ত জাগুয়ার গাড়ির চালক আরসালান রেস্তোরাঁর মালিকের ছেলে আরসালান পারভেজকে গ্রেফতার করেছে পুলিশ। আজ রোববার তাকে খুনের মামলায় জামিন অযোগ্য ধারায় আদালতে তোলা হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×