চট্টগ্রাম-নাজিরহাট রুট

৩২ ঘণ্টা পর ট্রেন চলাচল ফের শুরু

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ১৯ অগাস্ট ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম-নাজিরহাট রুটে ৩২ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার সন্ধ্যায় হঠাৎ হাটহাজারীর সরকার হাট-কাজির হাটের মধ্যস্থলে সেতু দেবে যাওয়ায় চলাচল বন্ধ ছিল। সেতুর মেরামত শেষ হওয়ার পর রোববার দুপুর সাড়ে ১২টায় নাজিরহাট স্টেশন থেকে লোকাল ডাউন ট্রেন চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। এর আগে ওই রুটের হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

হাটহাজারী রেলওয়ে স্টেশন মাস্টার জয়নাল আবেদীন জানান, শুক্রবার বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেন ছেড়ে আসে। ট্রেনটির চালক জানান, সরকার হাট ও কাজির হাটের মাঝামাঝি ১০৫ নম্বর সেতুর ওপর দিয়ে চলাচল নিরাপদ নয়। বিষয়টি আমলে নিই। এরপর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ রেখে সেতু মেরামত শুরু করি। ১৯২৫ সালে ব্রিটিশ প্রশাসন চালু এ চট্টগ্রাম-নাজিরহাট রেলরুট চালু করে। এ রুটে প্রতিদিন তিনটি ডেমু ট্রেন ও একটি লোকাল ট্রেন চলাচল করছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত