রাজশাহীতে শিক্ষার্থী খুন

নেশার টাকার জন্য রাব্বিকে হত্যা করে রনক

  রাজশাহী ব্যুরো ১৯ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহী সিটি কলেজের শিক্ষার্থী ফারদিন ইসনা আশারিয়া রাব্বি হত্যার মূল রহস্য উদঘাটন হয়েছে বলে দাবি করছে পুলিশ। সিসি ক্যামেরার ফুটেজের মাধ্যমে হত্যাকারীকে শনাক্ত ও গ্রেফতারের পর বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য। গ্রেফতার ছিনতাইকারী রনক স্বীকার করেছে রাব্বি হত্যার সঙ্গে সে সরাসরি জড়িত। নেশার টাকার জন্য তাকে দা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে আদালাতে জবানবন্দি দিয়েছে সে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রাব্বি ঈদের ছুটিতে ৬ আগস্ট ভোরে বাড়ি যাওয়ার উদ্দেশে রেলস্টেশনে যাচ্ছিলেন। এ সময় হেতেমখাঁ ছোট মসজিদ এলাকায় মাথায় ধারালো অস্ত্রের আঘাতে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় নগরীর বোয়ালিয়া মডেল থানায় হত্যা মামলা করেন রাব্বির বোন। এরপর তদন্ত শুরু করে পুলিশ। ৭ আগস্ট গ্রেফতার হয় নগরীর হেতেমখাঁ এলাকার মৃত কুদরত আলীর ছেলে রনক (২৩)। গ্রেফতারের সময় তার কাছ থেকে ৭.২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। ৮ আগস্ট রনককে রিমান্ডে নেয় পুলিশ। জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে সে। এরপর শনিবার বিকালে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়। রনক জানায়, সে বিভিন্ন নেশায় আসক্ত। ঘটনার দিন ভোরে ছিনতাই করার উদ্দেশে তার পরিহিত গোল গলা গেঞ্জির ভেতরে একটি দা লুকিয়ে রাখে। ওই সময় শিক্ষার্থী রাব্বি তিতুমীর ট্রেন ধরার উদ্দেশে কাঁধে ব্যাগ নিয়ে হেঁটে বর্ণালীর মোড়ের দিকে যাচ্ছিলেন। রনক রাব্বির পথরোধ করে দা বের করে ছিনতাইয়ের চেষ্টা করে। রাব্বি দৌড়ে পালানোর চেষ্টা করলে দু’জনের মধ্যে ধস্তাধস্তি হয়। এক সময় রনককে ফেলে দিয়ে রাব্বি চিৎকার চেঁচামেচি শুরু করেন। এতে রনক রেগে গিয়ে পেছন থেকে রাব্বির মাথায় দা দিয়ে সজোরে কোপ দেয়। মাথায় আঘাতের ফলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এসময় রনক রাব্বির অবস্থা বেগতিক দেখে টাকা, ম্যানিব্যাগ, মোবাইল, ব্যাগ না নিয়েই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, হেরোইনের টাকার জন্য রাব্বিকে হত্যা করেছে বলে স্বীকার করেছে রনক। তার দেয়া তথ্যমতে পুলিশ তার বাসায় অভিযান চালিয়ে শয়নকক্ষ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ১৫ ইঞ্চি ধারালো দা উদ্ধার করেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×