যুক্তরাজ্য থেকে ৫টি অত্যাধুনিক সি-১৩০ বিমান ক্রয়

  যুগান্তর ডেস্ক    ২৬ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিমান

বিমান বাহিনীর জন্য যুক্তরাজ্য থেকে অত্যাধুনিক পাঁচটি সি-১৩০ জে পরিবহন বিমান কিনছে সরকার। তবে বিমানগুলো যুক্তরাষ্ট্রের তৈরি। প্রথম বিমানটি রোববার বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে অবতরণ করে। এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ। উপস্থিত ছিলেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক ও পদস্থ সামরিক কর্মকর্তারা।

সি-১৩০জে অত্যাধুনিক এভিওনিক্স ও উন্নত প্রযুক্তিসমৃদ্ধ পরিবহন বিমান, যা মালামাল ও সৈন্য পরিবহনসহ দেশে এবং বিদেশে মানবিক সহায়তা কার্যক্রম ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ব্যবহৃত হবে। বাকি বিমানগুলো পর্যায়ক্রমে নিয়ে আসার পরিকল্পনা নেয়া হয়েছে। এ বিমানের সংযোজন বিমান বাহিনীর পরিবহন সক্ষমতাকে বহুলাংশে বাড়াবে। আইএসপিআর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×