রাবিতে ভর্তির সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষার্থীরা

  রাজশাহী ব্যুরো ০৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (২০১৯-২০) শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তির সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করা শিক্ষার্থীরা। রোববার বিকালে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের প্রশাসক ড. প্রভাষ কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করা শিক্ষার্থীদের প্রাপ্ত জিপিএ ৫.০০ স্কেলে নির্ধারিত হবে। সব ইউনিটে আবেদন করতে পারবে। শিক্ষার্থীদের আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২টার মধ্যে অনলাইনে প্রাথমিক আবেদন সম্পন্ন করতে হবে। তবে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা সংক্রান্ত পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলি বলবৎ থাকবে বলে জানান তিনি।

ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ৩ সেপ্টেম্বর সকাল থেকে শুরু হয়েছে এবং চলবে আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রাথমিকভাবে ৫৫ টাকা ফি দিয়ে আবেদন করতে হবে। চূড়ান্ত আবেদন ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর শেষ হবে। চূড়ান্ত আবেদনে ইউনিটপ্রতি ১২০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। আগামী ২০, ২১ ও ২২ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত