প্রক্টর কার্যালয়ে ভাংচুর শিক্ষার্থী অপহরণ

চবিতে ৮ ছাত্রলীগ নেতাকর্মীকে দুই বছর বহিষ্কার

  চবি প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রক্টর কার্যালয়ে ভাংচুর ও এক শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় ৮ ছাত্রলীগ নেতাকর্মীকে ২ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি কার্যালয়ে অনুষ্ঠিত ডিসিপ্লিনারি কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। এর মধ্যে প্রক্টর কার্যালয়ে ভাংচুরের ঘটনায় লোকপ্রশাসন বিভাগের সাইদুল ইসলাম সাইদ, চারুকলা বিভাগের মাহফুজুল হায়দার লোটাস, আধুনিক ভাষা ইন্সটিটিউটের প্রণব সাহা জয় এবং অর্থনীতি বিভাগের লোকমান হোসেনকে বহিষ্কার করা হয়েছে। এরা সবাই সিটি মেয়র আ জ ম নাসিরের অনুসারী। বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় আরও ৪ ছাত্রলীগ নেতাকর্মীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরা হলেন আধুনিক ভাষা ইন্সটিটিউটের শফিকুল ইসলাম, ইফতেখার উদ্দিন, উদ্ভিদবিদ্যা বিভাগের ইয়াসিন আরাফাত এবং ব্যবস্থাপনা বিভাগের সাব্বির হোসেন। এরা সবাই আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যরিস্টার মুহিবুল হাসান নওফেলের অনুসারী হিসেবে পরিচিত। এদিকে প্রক্টর অফিসে হামলার ঘটনায় বহিষ্কারকে অবৈধ বলে দাবি করেছেন ছাত্রলীগের নেতারা। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মনসুর আলম বলেন, গভীর রাতে ঘুমন্ত ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা করে ৪৩টি কক্ষ ভাংচুর করা হয়েছে। নেতাকর্মীদের মধ্যে এখনও ১৫ জন গুরুতর আহত। এসবের কোনো বিচার নেই। অথচ কে বা কারা প্রক্টর অফিসে হামলা করেছে তার জন্য ৪ জন কর্মীকে বহিষ্কার করা হল। আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আন্দোলন চালিয়ে যাব।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.