ভারতের উদ্দেশে কলম্বো বন্দর ত্যাগ ‘সমুদ্র অভিযান’র

  যুগান্তর ডেস্ক    ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শ্রীলংকায় ৭ থেকে ৯ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত তিনদিনের প্রশিক্ষণ সফর শেষে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ সমুদ্র অভিযান মঙ্গলবার দুপুরে ভারতের উদ্দেশে কলম্বো নৌ জেটি ত্যাগ করেছে। জাহাজটি জেটি ত্যাগের প্রাক্কালে শ্রীলংকা নৌবাহিনীর পশ্চিমাঞ্চল এরিয়ার সুসজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে বিদায় জানায়। এ সময় শ্রীলংকান নৌবাহিনীর পশ্চিমাঞ্চল এরিয়ার প্রতিনিধি ও কলম্বোতে নিয়োজিত বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধি উপস্থিত ছিলেন। জাহাজটি পরবর্তী প্রশিক্ষণের অংশ হিসেবে ১৪ সেপ্টেম্বর ভারতের বিশাখাপত্তমে পৌঁছবে। সেখানে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবে। শ্রীলংকা প্রশিক্ষণ সফর উপলক্ষ্যে ৯ সেপ্টেম্বর বানৌজা সমুদ্র অভিযান ও শ্রীলংকায় নিয়োজিত বাংলাদেশ হাইকমিশন জাহাজে শ্রীলংকান নৌবাহিনীর সম্মানে এক ডিনারের আয়োজন করে। ডিনারে প্রধান অতিথি হিসেবে শ্রীলংকান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল SHS KOTTEGODA (Rtd) উপস্থিত ছিলেন। এদিন সন্ধ্যায় শ্রীলংকা নৌবাহিনীর পক্ষ থেকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সফরকালে শ্রীলংকা নৌবাহিনীর জুনিয়র অফিসাররা বানৌজা সমুদ্র অভিযান পরিদর্শন করেন। এছাড়া বানৌজা সমুদ্র অভিযানের অধিনায়ক শ্রীলংকার পশ্চিমাঞ্চল নৌ কমান্ডার রিয়ার এডমিরাল SUMITH WEERA SINGHE-এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। অনুষ্ঠানে শ্রীলংকার Cheif of Defence Staff এডমিরাল RC WIJEGUNARATNE; Commander of Sri Lanka Navy, Vice Admiral KKVPH De Silva; Commander of SLN Air Force Air Marshal DLS Dias উপস্থিত ছিলেন। এছাড়া শ্রীলংকায় অবস্থিত বিভিন্ন দেশের ডিফেন্স এডভাইজাররা এতে অংশ নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি কেক কাটেন। বানৌজা সমুদ্র অভিযান জাহাজের অধিনায়ক কমান্ডার এম জহিরুল ইসলাম প্রধান অতিথিকে জাহাজের পক্ষ থেকে একটি শুভেচ্ছা স্মারক উপহার দেন। সংবাদ বিজ্ঞপ্তি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×