১৩৮ দিনে ১৩২১ জনের মৃত্যু

উল্টো পথে বাস, প্রাণ গেল ৩ ছাত্রলীগ নেতার

বিভিন্ন স্থানে শিক্ষার্থীসহ আরও ৯ জনের প্রাণহানি

  যুগান্তর ডেস্ক ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুমিল্লায় উল্টো পথে আসা একটি বাসের চাপায় স্থানীয় ছাত্রলীগের তিন নেতার মৃত্যু হয়েছে। রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- কাজল হোসেন (২৫), মো. সজল (২৫) ও শাহিন (২৬)। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেটে ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মারা গেছেন দু’জন। রাজধানীর মিরপুর, কিশোরগঞ্জ, মাগুরা, ফেনীর দাগনভূঞা, পিরোজপুরের নাজিরপুর, মুন্সীগঞ্জের গজারিয়া ও চুয়াডাঙ্গায় একজন করে মারা গেছেন। এ নিয়ে গত ১৩৮ দিনে সড়কে ১৩২১ জনের প্রাণহানি হল। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : সদর দক্ষিণ থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, সদর দক্ষিণ উপজেলা থেকে প্রয়োজনীয় কাজ শেষে কাজল, সজল ও শাহীন মোটরসাইকেলে উপজেলার পদুয়ার বাজার এলাকায় আসছিলেন। এ সময় রং সাইড দিয়ে আসা শ্যামলী পরিবহনের একটি বাস তাদের চাপা দেয়। স্থানীয়রা গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। জানা গেছে, নিহত কাজল বিজয়পুর ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং সদর দক্ষিণ উপজেলার সানন্দা গ্রামের মো. সাদেক মিয়ার ছেলে, সজল একই ইউপি ছাত্রলীগের অর্থবিষয়ক সম্পাদক, তিনি উপজেলার লালমতি গ্রামের হুমায়ন কবির মেম্বারের ছেলে, শাহিন ওই ইউপি ছাত্রলীগের সদস্য, তিনি লালমতি গ্রামের মো. আবদুল লতিফের ছেলে।

সদর দক্ষিণ থানার এসআই খাদেমুল বাহার জানান, হাইওয়ে পুলিশ ঘাতক বাস এবং এর চালককে আটক করেছে। চালক হামিদুল ইসলাম (৫০) নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার দেওয়ান পাড়া এলাকার আবদুল আজিজের ছেলে। এদিকে ছাত্রলীগের তিন নেতা নিহতের খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয়রা ঘাতক চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

কিশোরগঞ্জ ও পাকুন্দিয়া : কালিয়াচাপড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ সময় আহত আরেক ছাত্রকে সংকটাপন্ন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রোববার সকাল ৮টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের পাকুন্দিয়া উপজেলার মাইজহাটি কালিয়াচাপড়া ইকোনমিক জোনের কাছে এ ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থীর নাম হৃদয় (১৬)। সে কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত গ্রামের আবু তাহেরের ছেলে। গুরুতর আহত শিক্ষার্থী রোমান (১৬) একই গ্রামের চান্দু মিয়ার ছেলে। তারা দু’জনই স্থানীয় একটি হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র।

হাইওয়ে পুলিশের পরিদর্শক মো. নাসিরুদ্দিন মজুমদার জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া ঘাতক বাসটি আটক করা হয়েছে।

মাগুরা : দুপুর ২টার দিকে বালিয়াডাঙ্গা বটতলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় ইজিবাইক যাত্রী অঞ্জলি বিশ্বাস নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চরবাগ্নি গ্রামের ফণি ভূষণ বিশ্বাসের স্ত্রী। এ ঘটনায় ইজিবাইক চালক হৃদয়, যাত্রী অঞ্জলি বিশ্বাস, জাহানারা বেগম, অর্চনা বিশ্বাস ও বারেক মোল্যা গুরুতর আহত হয়েছেন।

দাগনভূঞা (ফেনী) : শনিবার সন্ধ্যায় উপজেলার জয়লস্করের কাছে কাশিমপুর নামক স্থানে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দ্বীন মোহাম্মদ ভুট্টো নিহত হয়েছেন। এ সময় মোটরসাইকেল চালক এম কামাল উদ্দিন ভূঞা গুরুতর আহত হন। তাকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। নিহত দ্বীন মোহাম্মদ একজন ব্যবসায়ী। তিনি জায়লস্কর ইউনিয়নের সোনাপুর গ্রামের বাসিন্দা।

নাজিরপুর (পিরোজপুর) : শনিবার সন্ধ্যায় নাজিরপুর-মাটিভাঙ্গা সড়কে পুলিশের মোটরসাইকেল চাপায় মো. মোজাহার হোসেন হাওলাদার (৬০) নামে এক ভিক্ষুক নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেল চালক পুলিশ সদস্য সাকিলের নামে নাজিরপুর থানায় মামলা হয়েছে। নিহত মোজাহার উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের বুইচাকাঠী গ্রামের মৃত জোনাব আলী হাওলাদারের ছেলে।

গজারিয়া (মুন্সীগঞ্জ) : গজারিয়া উপজেলায় বাসচাপায় তাজুল ইসলাম (৭৬) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এ ঘটনায় বাসচালক কামালকে (৩০) আটক করেছে হাইওয়ে ফাঁড়ি পুলিশ। রোববার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি বাস স্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাজুল গজারিয়া উপজেলার বালুয়াকান্দি গ্রামের মৃত হোসেন আলির ছেলে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার ঝিনাইদহ বাস স্ট্যান্ড এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত আশরাফুল ইসলাম পলাশ মারা গেছেন। শনিবার রাত সাড়ে ১১টার দিকে রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ৩ সেপ্টেম্বর সকালে নিজ কর্মস্থলে যাওয়ার সময় বাসের চাপায় তিনি আহত হয়েছিলেন। ১২ দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে হেরে গেলেন পলাশ। রোববার দুপুরে চুয়াডাঙ্গায় তার লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

রাজধানী : রাজধানীর মিরপুর-৬ নম্বর সেকশন এলাকায় ট্রাকচাপায় আহসান গাজী (৫০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আহসান গাজী দু’সন্তানের বাবা। তার গ্রামের বাড়ি খুলনার পাইকগাছা উপজেলার দেবদোয়ার গ্রামে। তেজগাঁও বেগুনবাড়ি বস্তিতে থাকতেন তিনি।

সিলেট : সিলেট-ভোলাগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। নিহতদের একজন দুর্ঘটনাকবলিত সিএনজি অটোরিকশার চালক আলম (২২)। তিনি উপজেলার ছনবাড়ি গ্রামের তাজুল মিয়ার ছেলে। অপরজন একই উপজেলার বর্ণি গ্রামের মঈনুদ্দিনের ছেলে খাইরুল ইসলাম (২৫)। রোববার উপজেলার খাগাইল নামক স্থানে এ দুঘর্টনা ঘটে। এরপর সিলেট-ভোলাগঞ্জ সড়কে প্রায় ২ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×