‘সত্যের সন্ধানে’ ঘরছাড়া স্কুলছাত্র চট্টগ্রামে উদ্ধার

  সাতক্ষীরা প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

‘সত্যের সন্ধ্যানে’ ঘরছাড়া সাতক্ষীরার স্কুলছাত্র মোহায়মিনুল ইসলাম মোমিনকে চট্টগ্রামে উদ্ধার করা হয়েছে। সে এখন চট্টগ্রামের ইপিজেড থানা পুলিশের হেফাজতে রয়েছে। রোববার সকালে মোহায়মিনুলের বাবা সাতক্ষীরা সদর থানার পুলিশ কনস্টেবল সৈয়দ মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, শনিবার গভীর রাতে ছেলে উদ্ধারের খবর আসে। মোহায়মিনুল সুস্থ রয়েছে। তাকে নিতে চট্টগ্রামে রওনা হয়েছেন ব্যাংকার ভাই আবদুল আহাদ।

এদিকে রোববার সকালে সাতক্ষীরা সদর থানার এএসআই মাহমুদুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম চট্টগ্রাম রওনা হয়েছে। এই টিমে মোহাইমিনের বাবাও রয়েছেন। তবে কোথায় কীভাবে তার ছেলেকে উদ্ধার করা হয়েছে, সে সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানতে পারেননি। বিষয়টি পরে বিস্তারিত জানানো হবে বলে জানান সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইলতুৎমিশ।

শুক্রবার রাতে ঘরছাড়ার সময় ছেলেটি চিরকুটে লিখেছিল, ‘আমি গৃহ পলায়ন করিনি। গৃহত্যাগ করলাম। সত্যের সন্ধানে যাচ্ছি। আমাকে খোঁজাখুঁজি করে লাভ নেই। সত্যের মধ্যে সত্য আছে। কাজের ভেতরে কাজ আছে। কেউ জিজ্ঞাসা করলে গৃহ পলায়ন বলো না, বলো গৃহত্যাগ।’ শহরের মুনজিতপুরের ভাড়া বাড়ি থেকে বেরিয়ে যায় মোহায়মিনুল। সে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

মোহায়মিনুলের বড় ভাই আবদুল আহাদ জানান, তার কোনো বন্ধু নেই। দু-একটি ছেলের সঙ্গে সে স্কুলে যেত। সে লেখাপড়ার পাশাপাশি আল্লাহর পথ নিয়ে ভাবত ও কবিতা লিখত। গোপালগঞ্জ সদরে তাদের বাড়ি উল্লেখ করে তিনি বলেন, ক্লাসে তার রোল ১। ঘটনার পর মোহায়মিনুলের বাবা বলেন, আমার ছেলে কোনো চক্রের খপ্পরে পড়ে থাকতে পারে। স্কুলের প্রধান শিক্ষক সমরেশ সরকার জানান, ছেলেটি অত্যন্ত বিনয়ী, নম্র ও ভদ্র স্বভাবের। তার লেখাপড়া, আচরণ প্রশংসনীয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×