দোহারবাসীর জীবনমান উন্নয়নে কাজ করছি

-অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি

  যুগান্তর রিপোর্ট, নবাবগঞ্জ ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

Madam pic
ঢাকার দোহারে মঙ্গলবার মেঘুলা মালিকান্দা স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন বন্যা আশ্রয়ণ কেন্দ্রের নতুন ভবন উদ্বোধন করেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি -যুগান্তর

দোহারবাসীর জীবনমান উন্নয়নে কাজ করছি। মানুষ যাতে বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগের মুহূর্তে নিরাপদ আশ্রয় খুঁজে নিতে পারে সে জন্য বন্যা আশ্রয়ণ কেন্দ্র তৈরি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ঢাকার দোহারের মেঘুলা মালিকান্দা স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন বন্যা আশ্রয়ণ কেন্দ্রের নতুন ভবন উদ্বোধনকালে সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এসব কথা বলেন। এমপি সালমা ইসলাম আরও বলেন, প্রধানমন্ত্রীর সফল প্রচেষ্টায় দেশ আজ এগিয়ে যাচ্ছে। তার উন্নয়নের ধারা বজায় রাখতে আমি কাজ করছি। যাতে দোহার-নবাবগঞ্জের মানুষ উন্নত জীবন গড়তে পারে।

অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি উন্নয়নের প্রসঙ্গ তুলে বলেন, পদ্মার ভাঙনরোধ, স্কুল-কলেজ সরকারীকরণ, রাস্তাঘাট. ব্রিজ-কালভার্ট নির্মাণ থেকে শুরু করে সবক্ষেত্রে উন্নয়নকাজ অব্যাহত আছে।

উপস্থিত সুধীজনদের উদ্দেশে তিনি আরও বলেন, বিগত দিনে দোহারে আইনশৃঙ্খলা সন্তোষজনক ছিল না। কতিপয় নেতার স্বজনরা প্রশাসনে খবরদারি করত। অনিয়মকে নিয়ম বানানোর পাঁয়তারা করত। আপনারা জানেন, আমি আপনাদের ভোটে জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে সেই অনিয়ম রুখে দিয়েছি। এখন আপনারা নিরাপদে বসবাস করছেন, দোহারে শান্তির সুবাতাস বইছে। বিগত দিনে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ আতঙ্কের মধ্যে ছিল দোহারে। যারা বিঘ্ন সৃষ্টি করছে, এই অঞ্চলের উন্নয়ন ও নিরাপত্তার স্বার্থে তাদের বয়কট করুন, উন্নয়নের রাজনীতিকে সমর্থন করুন।

সাবেক প্রতিমন্ত্রী আরও বলেন, আমি সুস্থ ধারার রাজনীতিতে বিশ্বাস করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহায়তায় আমি নিরলস কাজ করছি। অবহেলিত দোহার-নবাবগঞ্জের ৭৫টি সড়কে কার্পেটিংয়ের কাজ সমাপ্ত হয়েছে। ছোট-বড় মিলিয়ে প্রায় ৩২টি সেতুর কাজ হয়েছে। ৩০টি স্কুলের ভবন নির্মাণের কাজ হয়েছে। ১২ হাজার পরিবারে বিদ্যুৎ সংযোগ দেয়ার ব্যবস্থা করেছি। ৮টি বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুমের জন্য কম্পিউটারের ব্যবস্থা করেছি। ২টি বন্যা আশ্রয়ণ কেন্দ্র হয়েছে। এ অঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দিনেও আপনাদের সহযোগিতা প্রয়োজন।

তিনি মেঘুলা মালিকান্দা উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আগামী দিনে এই দেশ তোমরাই গড়বে। তোমরা সামনের দিনের কথা চিন্তা করে ভালোভাবে লেখাপড়া করবে। পিতামাতা ও শিক্ষকদের শ্রদ্ধা করবে। শিক্ষকদের উদ্দেশে বলেন, আপনারা আপনাদের সন্তানদের মতো করে শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ে তুলবেন।

সালমা ইসলাম এমপি একইদিনে দোহারের মাহমুদপুর ও কুসুমহাটি ইউনিয়নে জাটকা মৌসুমে ইলিশ শিকার থেকে বিরত থাকা জেলেদের মাঝে চাল বিতরণ করেন। জেলেরা বেকার থাকাকালে ৪০ কেজি করে ৪ মাস এ চাল পাবেন বলে সরকার নির্ধারণ করেছে। এ সময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল আমিন, সহকারী কমিশনার (ভূমি) সালমা আক্তার, ওসি সিরাজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, আমজাদ হোসেন আজাদ, জাতীয় পার্টি ঢাকা জেলা যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির নেতা ডা. আলাউদ্দিন আল আজাদ, আবদুল আলীম, ইয়াকুব মাতবর, লোকমান হোসেন, আসাদুজ্জামান চৌধুরী রানা, নারী নেত্রী আসমা আক্তার রুমি, মো. গিয়াসউদ্দিন, যুবনেতা নাজিম আহমেদ, জসীম উদ্দিন পান্নু, ছাত্রসমাজের খলিল দেওয়ান, নজরুল ইসলাম, মনির হোসেন, মিজানুর রহমান, শুভ্র তালুকদার প্রমুখ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.