৩৮তম বিসিএস

প্রিলির ফল মার্চের প্রথম সপ্তাহে

  যুগান্তর রিপোর্ট ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ক্যাডার সার্ভিসে চাকরি প্রার্থী প্রায় ৪ লাখ পরীক্ষার্থীর ২ মাসের অপেক্ষার অবসান হতে যাচ্ছে। আগামী মাসের প্রথম সপ্তাহে ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এ লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি মঙ্গলবার রাতে বলেন, ফলাফল মার্চের ৭ তারিখের মধ্যেই হবে। সে লক্ষ্যে আমরা চেষ্টা করে যাচ্ছি। ২৯ ডিসেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বিসিএসে রেকর্ডসংখ্যক ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ প্রার্থী আবেদন করেন। এর আগে ৩৭তম বিসিএসে সর্বাধিক ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ প্রার্থী অংশ নেন। বিজ্ঞপ্তি অনুযায়ী ৩৮তম বিসিএসের মাধ্যমে সরকারি ক্যাডার সার্ভিসে ২ হাজার ২৪ কর্মকর্তা নিয়োগ করা হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে ৫২০টি আছে। শিক্ষা ক্যাডারে ৯৫৫ জন এবং কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯ জন নিয়োগের কথা আছে। তবে শেষ মুহূর্তে এ সংখ্যা বাড়তে পারে বলে আভাস পাওয়া গেছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.