আবরার হত্যাকাণ্ড মানবিক মূল্যবোধে কশাঘাত

জিএম কাদের

  সংসদ রিপোর্টার ১০ অক্টোবর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ড মানুষের মানবিকতা এবং মানবিক মূল্যবোধকে কশাঘাত করেছে। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে দেশের সেরা মেধাবী ছাত্রছাত্রীরা ভর্তি হওয়ার সুযোগ পায়। সেই ছাত্ররা যখন তাদেরই কোনো সহপাঠীকে অমানবিকভাবে পিটিয়ে হত্যা করতে পারে তাহলে বুঝতে হবে, সমাজে কতটা অবক্ষয় নেমে এসেছে এবং মানবিক মূল্যবোধের কতখানি পতন ঘটেছে।

এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ধিক্কার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান জিএম কাদের। তিনি বলেন, যারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা যেন কোনোভাবেই রক্ষা না পায়, সেদিকে সব পক্ষের নজর রাখতে হবে। আশা করি, এ ব্যাপারে সরকারের কঠোর মনোভাবের বাস্তবায়ন ঘটবে। তিনি বলেন, এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে- যা দেখে যেকোনো জিঘাংসার নেশা যেন চিরতরে নির্মূল হয়ে যায়। তিনি এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ছাত্ররা যে দাবি পেশ করেছে, তা বিবেচনার জন্য বুয়েট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত