সরকারি চাকরিজীবীদের প্রতি রাষ্ট্রপতি

হাওর এলাকায় থাকতে না চাইলে চাকরি ছাড়ুন

  কিশোরগঞ্জ ব্যুরো ও ইটনা প্রতিনিধি ১৪ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকারি চাকরিজীবীদের দায়িত্বে অবহেলা মেনে নেয়া হবে না বলে উল্লেখ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। হাওরের মতো প্রত্যন্ত এলাকায় চাকরি করতে না চাইলে তা ছেড়ে দেয়ারও আহ্বান জানান তিনি। রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি ডিগ্রি কলেজ মাঠে গণসংবর্ধনা অনুষ্ঠানে রোববার বিকালে তিনি এসব কথা বলেন। সাত দিনের সফরের পঞ্চম দিনে রাষ্ট্রপতি কিশোরগঞ্জের ইটনা উপজেলা সফর করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ অর্থনীতিতে দ্রুত এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে আমাদের সব স্বপ্ন বাস্তবায়ন হবে। প্রধান অতিথির বক্তব্যে তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থেকে দায়িত্ব পালনের নির্দেশ দেন। রাষ্ট্রপতি বলেন, আগে হাওর এলাকায় কোনো সুযোগ-সুবিধা ছিল না। এখন সুযোগ-সুবিধা বেড়েছে, অনেক উন্নয়ন হয়েছে। কাজেই হাওরবাসীকে এলাকায় থেকে সেবা দিতে হবে। যারা এ এলাকায় থাকতে পারবেন না, তারা চাকরি ছেড়ে চলে যান। জনপ্রতিনিধিদের এলাকায় না থাকার সমালোচনা করে রাষ্ট্রপতি বলেন, ইউনিয়ন পরিষদের মেম্বার থেকে এমপিরা পর্যন্ত এলাকায় থাকেন না। তারা জেলা শহর কিংবা রাজধানীতে থাকেন। এলাকার মানুষ প্রয়োজনে জনপ্রতিনধিদের পাশে পায় না। যারা এলাকায় থাকতে পারেন না, তাদের ওই এলাকার জনপ্রতিনিধি হওয়া উচিত নয়। চাকরির প্রতিযোগিতায় টিকে থাকতে হাওর অঞ্চলের ছাত্রছাত্রীদের মানসম্মত শিক্ষা গ্রহণের আহ্বান জানান রাষ্ট্রপতি। স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহম্মদ তৌফিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন, বজলুর রহমান, হাজী ওমর ফারুক, রায়টুটী ইউপি চেয়ারম্যান বাক্কী মিল্কী প্রমুখ। এ সময় জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিজা আক্তার উপস্থিত ছিলেন। এর আগে রাষ্ট্রপতি বাদলা ইউনিয়নে রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু ও রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজের রাশিদা খানম ছাত্রীনিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×