দেখা হল না আবরারের পরিবারের সঙ্গে

পুলিশের বাধায় ফিরে গেলেন আমানউল্লাহ আমান

  কুষ্টিয়া ও ভেড়ামারা প্রতিনিধি ১৪ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছাত্রলীগের নির্মম নির্যাতনে নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের কুষ্টিয়ার রায়ডাঙ্গা গ্রামের বাড়িতে যাওয়া হল না বিএনপি কেন্দ্রীয় নেতাদের। রোববার পুলিশি বাধায় আবরারের কবর জিয়ারত ও পরিবারের সঙ্গে সাক্ষাৎ না করেই ফিরে যেতে বাধ্য হন বিএনপির এই দলটি। বিএনপি প্রতিনিধি দলে ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান ও নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম।

ভেড়ামারায় লালন লাহ সেতু পার হয়ে কুষ্টিয়ায় ঢোকার মুখে রোববার সকালে পুলিশি বাধার মুখে পড়েন তারা। তাদের গাড়ি বেলা সাড়ে ১১টায় লালন শাহ সেতুর ভেড়ামারা টোল প্লাজায় কুষ্টিয়া প্রবেশ মুখে পুলিশের একটি দল ব্যারিকেড দেয়। বাধার মুখে আমানাউল্লাহ আমান গাড়ি ঘুরিয়ে ঢাকার দিকে চলে যেতে বাধ্য হন। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমি, সাধারণ সম্পাদক সোহবার উদ্দিনসহ অন্য নেতাকর্মীরা।

এ সময় বিএনপি নেতারা বলেন, কুষ্টিয়া লালন শাহ সেতুতে পুলিশ আমাদের বাধা দিয়েছে। আমরা জাতিকে জানাতে চাই আবরার জাতির সম্পদ। ঘটনাস্থলে উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) আল বিরুনি জানান, নিরাপত্তাজনিত কারণে আমানউল্লাহ আমানকে ফিরিয়ে দেয়া হয়েছে।

বাধা পেয়ে আমানউল্লাহ আমান সংবাদিকদের বলেন, ‘ম্যাডামের ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে আমরা আবরারের বাড়িতে তার পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং কবর জিয়ারত করতে চেয়েছিলাম। কিন্তু এই স্বৈরাচার সরকার আমাদের বাধা দিল। পুলিশের বাধায় আমরা যেতে পারলাম না। আমরা পুলিশের এ আচরণের তীব্র নিন্দা জানাই।’

এদিকে আবরার ফাহাদের জেলা কুষ্টিয়ায় অবশেষে হত্যাকাণ্ডের প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সচেতন নাগরিক কমিটি-সনাক কুষ্টিয়া। রোববার সকাল ১০টায় কুষ্টিয়া থানা মোড়স্থ বক চত্বরে টিআইবির সহযোগিতায় এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×