বাদলের লাশ আনা হয়েছে

আনুষ্ঠানিকতা শেষে দাফন আজ

  যুগান্তর রিপোর্ট ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বীর মুক্তিযোদ্ধা ও বর্ষীয়ান রাজনীতিবিদ মাঈনউদ্দীন খান বাদলের লাশ ঢাকায় আনা হয়েছে। ভারতের বেঙ্গালুরু থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে শুক্রবার রাতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। আজ শনিবার বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষে চট্টগ্রামের বোয়ালখালীতে পারিবারিক কবরস্থানে মা-বাবার পাশে তাকে দাফন করা হবে। মরহুমের ছোট ভাই মনির উদ্দিন আহমদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ, করিম সিকদার, মনজুর আহমেদ মঞ্জু, আনোয়ারুল ইসলাম বাবুসহ বাংলাদেশ জাসদ পরিবারের সদস্যরা বিমানবন্দরে মরদেহ গ্রহণ করেন। আজ সকাল সাড়ে দশটায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম জানাজা হবে। এরপর মরদেহ সবার শ্রদ্ধা জানাতে কিছুক্ষণের জন্য রাখা হবে। দুপুরে চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে এই বীর মুক্তিযোদ্ধার লাশ। চট্টগ্রামে ২য় জানাজা ও আনুষ্ঠানিকতা শেষে বেলা ২টায় চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে ৩য় জানাজা হবে। বাদ আসর তার নিজ নির্বাচনী এলাকা বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে ৪র্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন কাজ সম্পন্ন হবে।

মুক্তিযুদ্ধের সংগঠন মাঈনউদ্দীন খান বাদল বৃহস্পতিবার ভোরে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইন্সটিটিউট অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, নেতাকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। পাঁচ ভাই ও তিন বোনের মধ্যে বাদল তৃতীয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ থেকে তিনি নির্বাচিত হন। বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি ছিলেন তিনি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×