দুর্নীতির মামলায় আরডিএ’র হিসাব রক্ষক গ্রেফতার

  রাজশাহী ব্যুরো ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্রেফতার

প্লট দুর্নীতির একটি মামলায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ-আরডিএ’র হিসাবরক্ষক মোহাম্মদ রোস্তুম আলীকে গ্রেফতার করেছে দুদক। সোমবার বিকালে তাকে দুদক রাজশাহী অঞ্চলের উপপরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে নওদাপাড়া থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পরপরই রাজপাড়া থানায় রোস্তুমকে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার আদালতে নেয়া হবে।

দুদক জানায়, ২০০৫ সালের ডিসেম্বরে রাজশাহী চন্দ্রিমা প্রকল্পের অধীনে মূল্যবান ৫০ কাঠা সরকারি জমি বাণিজ্যিক প্লট আকারে গোপন বিজ্ঞপ্তির মাধ্যমে ৬ ব্যক্তিকে বরাদ্দ দেয়া হয়। তখন চন্দ্রিমা প্রকল্পের প্রতি কাঠা জমির দাম ১০ লাখ টাকা করে হলেও আরডিএ’র কর্মকর্তারা তা ২ লাখ টাকা করে বিক্রি করেন।

এতে সরকারের বিপুল আর্থিক ক্ষতি হলেও আরডিএ’র সাবেক চেয়ারম্যান চপন চন্দ্র মজুমদার, এস্টেট অফিসার আবু বকর সিদ্দিক ও দুই হিসাবরক্ষক রোস্তুম আলী ও মোস্তাক আহমেদ দুর্নীতির মাধ্যমে লাভবান হন। দীর্ঘসময় তদন্তের পর দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ আল আমিন ২ অক্টোবর আরডিএ’র সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে রাজশাহী দুদক কার্যালয়ে দুর্নীতি মামলা করেন। গ্রেফতার রোন্তুম আলী এই মামলার অন্যতম আসামি।

দুদক জানায়, হিসাবরক্ষক রোস্তুম আলীর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দুর্নীতির আরও একাধিক মামলা বিচারাধীন। এর আগেও রোস্তুম আলী দুর্নীতি মামলায় কারাগারে ছিলেন। তবে ওইসব মামলায় জামিনে ছিলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×