ভোলায় মোটা চাল ছেঁটে হচ্ছে মিনিকেট

১০৩ টন চালসহ আটক ১ মিল সিলগালা

  ভোলা প্রতিনিধি ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভোলার বিসিক শিল্প নগরীতে মোটা চাল মেশিনে ছেঁটে মিনিকেট করার অভিযোগে সোমবার খান ফ্লাওয়ার মিল সিলগালা করে দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় অভিযান চালিয়ে ১০৩ টন সরকারি বিভিন্ন প্রকল্পের মোটা চাল মেশিনে মিনিকেট বানিয়ে তা প্যাকেজিং করার সময় জব্দ করা হয়। মিলের ম্যানেজার আবদুল মোতালেবকে আটক করা হয়। তাকে এক লাখ টাকা জরিমানা ও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভোলা সদর উপজেলার এসি ল্যান্ড মো. কাওছার হোসেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ওই মিলে বিভিন্ন মোটা চাল মজুদ করে মিনিকেট বানিয়ে তা নূরজাহান ব্র্যান্ডের বস্তায় ৫০ কেজির প্যাকেট করা হচ্ছিল। গোপন সূত্রে এমন তথ্য পেয়ে সোমবার সকালে ওই মিলে অভিযান চালানো হয়।

তবে মিলের ম্যানেজার আবদুল মোতালেব জানান, তারা বিভিন্ন চাল মেশিনে ভেঙে তা গুঁড়া করে প্যাকেটজাত করেন। মোটা চালকে মিনিকেট করার কথা অস্বীকার করেন তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। ওই টিম এ বিষয়ে অনুসন্ধান করে প্রতিবেদন দেবে বলেও জানান জেলা প্রশাসক। তিনি বলেন, মোটা চাল এভাবে মিনিকেট করে অন্য জায়গায় নিয়ে বিক্রি করার অভিযোগ গুরুতর। এ কারণেই বিষয়টি তদন্ত করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×