বিজয় দিবস উদযাপন

জামালগঞ্জে কমিটি থেকে বাদ রাজাকারপুত্র

  যুগান্তর রিপোর্ট, তাহিরপুর ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মহান স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন কমিটি থেকে সুনামগঞ্জের জামালগঞ্জের সেই রাজাকারপুত্র রফিকুল ইসলাম বিন বারীকে বাদ দেয়া হল। মুক্তিযোদ্ধাদের আপত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল শুক্রবার রাতে যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জামালগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম বিন বারীকে বিজয় দিবসের আলোচনা সভার উপ-কমিটির আহ্বায়ক হিসেবে অনুমোদন দেয়াকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধারা স্বাধীনতাবিরোধী পরিবারের সন্তান হিসেবে তাকে নিয়ে আপত্তি তুলে তীব্র অসন্তোষ প্রকাশ করেন। শুক্রবার সরকারি ছুটি হলেও বিকালে দফতরে বসে রেজুলেশন সংশোধন করে তার নাম কমিটি হতে বাদ দেয়া হয়। উপকমিটির নতুন আহ্বায়ক করা হয় উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম নবী হোসেনকে।

মুক্তিযোদ্ধাদের অভিযোগ, জামালগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম বিন বারী উপজেলার শাহপুর গ্রামের তালিকাভুক্ত প্রয়াত রাজাকার আবদুল বারী চৌধুরী ওরফে আবদুল বারিকের ছেলে। রাজাকার আবদুল বারিক একাত্তরে গণহত্যা, নারী নির্যাতন, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধে জড়িত ছিলেন। তার দালালি ও রাজাকার বাহিনীর প্রসঙ্গ মুক্তিযোদ্ধা গবেষক আইনজীবী বজলুল মজিদ চৌধুরী খসরু রচিত রক্তাক্ত ‘৭১, সুনামগঞ্জ’ ও বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান রচিত গ্রন্থাবলীতে বিস্তারিত উল্লেখ রয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×