প্রধানমন্ত্রীর প্রতি বিজিএমইএ’র কৃতজ্ঞতা

  যুগান্তর ডেস্ক ২৭ মার্চ ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশের রফতানিমুখী শিল্পের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)। বুধবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী রফতানিমুখী শিল্পের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। খবর বাসস। স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২০ উপলক্ষে দেয়া ভাষণে তিনি বলেন, ‘আমি রফতানিমুখী শিল্পের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করছি। এ তহবিলের অর্থ দিয়ে শুধু তাদের শ্রমিক ও কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করা যাবে।’ প্রধানমন্ত্রীর ঘোষণার পরপরই বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক এক ভিডিও বার্তায় প্রণোদনা প্যাকেজ ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। বার্তায় তিনি বলেন, তৈরি পোশাক শিল্প (আরএমজি) সংকটময় সময় পার করছে এবং বাংলাদেশসহ বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় তাদের লাখ-লাখ শ্রমিক ঝুঁকির (চাকরি হারানোর) মুখোমুখি হচ্ছেন। তিনি বলেন, ‘তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প ও শ্রমিক কর্মচারীদের বেতন-ভাতা প্রদানের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজের সময়োচিত ঘোষণা তাদের জীবন রক্ষা করবে।’ বিজিএমইএ সভাপতি আরও বলেন, ‘এজন্য রফতানিমুখী শিল্পসহ আমাদের পুরো শিল্প খাত প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছে।’ ভাষণে প্রধানমন্ত্রী, দেশের অর্থনীতিতে করোনভাইরাস বা কোভিড-১৯ এর প্রভাব মোকাবেলায় তার সরকারের বিভিন্ন পদক্ষেপের কথাও ঘোষণা করেছেন। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক ইতোমধ্যে কিছু ব্যবসায়-বান্ধব উদ্যোগ নিয়েছে। কেন্দ্রীয় ব্যাংক চলতি বছরের জুন পর্যন্ত কোনো গ্রাহককে ঋণখেলাপি ঘোষণা না করার ঘোষণা দিয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, রফতানি আয় আদায়ের সময়সীমা দুই মাস থেকে ছয় মাসে বাড়ানো হয়েছে। তিনি বলেন, ‘একইভাবে আমদানি ব্যয় পূরণের সময়সীমাও চার মাস থেকে ছয় মাস বাড়ানো হয়েছে।’ প্রধানমন্ত্রী বলেন, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক লেনদেনের সীমাও বাড়ানো হয়েছে। তিনি বলেছেন, ‘বিদ্যুৎ, পানি ও গ্যাসের বিল পরিশোধের সময়সীমা জুন মাসে বাড়ানো হয়েছে অতিরিক্ত অর্থ বা জরিমানা ছাড়াই। এনজিওর ঋণের কিস্তি প্রদান সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×