কম দামে পণ্য নিশ্চিতে টিসিবির কন্ট্রোল সেল

  যুগান্তর রিপোর্ট ২৭ মার্চ ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) প্রধান কার্যালয়ে কন্ট্রোল সেল খোলা হয়েছে। একই সঙ্গে আরও ১৬টি প্রতিষ্ঠানকে ডিলার হিসেবে নিয়োগ দিয়েছে রাষ্ট্রায়ত্ত এ সংস্থাটি। এছাড়া দেশব্যাপী ডিলার বরাদ্দের মাধ্যমে পণ্য বিক্রি করছে টিসিবি।

টিসিবির পৃথক দুটি অফিস আদেশে বুধবার এ তথ্য জানানো হয়। টিসিবির আদেশে বলা হয়েছে, ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস আদালত বন্ধ থাকলেও দৈনন্দিন পণ্য সরবরাহ নিশ্চিতকল্পে সরকার টিসিবির সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে। মাঠ পর্যায়ে পণ্য বিক্রির কার্যাবলি সুষ্ঠুভাবে তদারকি করার জন্য প্রধান কার্যালয়ে একটি কন্ট্রোল সেল খোলা হয়েছে। টিসিবির প্রধান কার্যালয়ের বেশকিছু কর্মকর্তা-কর্মচারীকে নিত্যদিনের কার্যাদি সম্পাদনের পাশাপাশি কন্ট্রোল সেলের জন্য অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। এসব কর্মকর্তা উপসচিব মো. জসিম উদ্দিনের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

এদিকে কম মূল্যে খোলাবাজারে টিসিবি’র পণ্য বিক্রি সম্প্রসারণ করার জন্য জরুরি ভিত্তিতে বুধবার আরও ১৬ ডিলার নিয়োগ দিয়েছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান টিসিবি। এর আগে গত ১৯ মার্চ ৪৫ ডিলার নিয়োগ দেয়া হয়।

সূত্র জানায়, ইতোমধ্যে ৩৫০ জন ডিলারের মাধ্যমে ঢাকাসহ সারা দেশে বেশ কিছু পণ্য বিক্রি করছে টিসিবি। শিগগির নতুন নিয়োগ পাওয়া ৪৫ ও ১৬ ডিলার আসন্ন রমজান ও করোনাভাইরাস সংক্রমণকালীন সময়ে সংকট মোকাবেলায় পণ্য নিয়ে মাঠে নামবে। গত ১৭ মার্চ থেকে ঢাকা মহানগরীতে ৫০টি, চট্টগ্রাম মহানগরীতে ১৬টি, অন্যান্য ৬টি বিভাগীয় শহরে প্রতিটিতে ১০টি করে ৬০টি এবং অবশিষ্ট ৫৬টি জেলা শহরে প্রতিটিতে চারটি করে ২২৪টি সর্বমোট ৩৫০ জন ডিলারের নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম চলমান রয়েছে।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×