করোনাভাইরাস প্রতিরোধে চীনা সরঞ্জামাদি পেল পুলিশ

  যুগান্তর রিপোর্ট ৩০ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ পুলিশকে বেশকিছু সরঞ্জাম দিয়েছে ওভারসিস চায়নিজ অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ (ওসিএআইবি)। এর মধ্যে রয়েছে পাঁচ হাজার ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই), ৫০ লিটার হ্যান্ড স্যানিটাইজার ও ১০০ লিটার ইসোপ্রপাইল অ্যালকোহল। বুধবার এসব সরঞ্জাম বুঝে পায় পুলিশ। এগুলো পুলিশের বিভিন্ন হাসপাতালে দেয়া হবে। যদি অবশিষ্ট থাকে সাধারণ হাসপাতালগুলোতে সরবরাহ করা হবে।

সুরক্ষা সরঞ্জাম বুঝে পাওয়ার পর আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, করোনা নিয়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা গুজব এবং ফেক নিউজ তৈরি করা হচ্ছে। করোনা নিয়ে গুজব ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, মানুষকে সচেতন করার চেষ্টা করছি। গুজব এবং ফেক নিউজ ঠেকাতে র‌্যাব-পুলিশের বিভিন্ন সাইবার ইউনিট এবং গোয়েন্দা সংস্থাগুলো নিরবচ্ছিন্নভাবে কাজ করছে। গুজব সৃষ্টিকারী বেশ কয়েকজনের বিরুদ্ধে ইতোমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে। আইডিগুলো বন্ধ করে দেয়া হয়েছে। আইজিপি বলেন, জনগণের সঙ্গে পেশাদার, সহিষ্ণু ও মানবিক আচরণ করার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে। পুলিশ সদস্যদের করণীয়-বর্জনীয় সম্পর্কে নির্দেশনা তৈরি করা হয়েছে। আইজিপি আশা প্রকাশ করে বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা করোনার বিরুদ্ধে যুদ্ধে জয়ী হব। ওসিএআইবিকে ধন্যবাদ জানান আইজিপি। এ সময় পুলিশের অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, আবদুস সালাম, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি বিশ্বাস আফজাল হোসেন, অতিরিক্ত আইজি শাহাব উদ্দীন কোরেশী, এসবিতে কর্মরত অতিরিক্ত আইজি মাহবুব হোসেন উপস্থিত ছিলেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত