৩ সংগঠনের আলটিমেটাম

২৪ ঘণ্টার মধ্যে ২ নেত্রীকে উদ্ধারের দাবি

  যুগান্তর ডেস্ক ২৩ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অপহৃত দুই নেত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধারে ২৪ ঘণ্টার আলটিমেটাম ঘোষণা করেছে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন। অন্যথায় তীব্র আন্দোলন ও কঠোর অবস্থান গড়ে তোলা হবে। এদিকে খাগড়াছড়িতে সড়ক অবরোধে গুলি, গাড়িতে অগ্নি সংযোগ, হামলার ঘটনায় ২৪ জনের নাম উল্লেখ করে ইউপিডিএফের ৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

রাঙ্গামাটি : অপহৃত দুই নেত্রীকে উদ্ধার করার আলটিমেটাম দিয়েছে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন। বৃহস্পতিবার বিকালে রাঙ্গামাটি সদরের কুতুকছড়িতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ আলটিমেটাম ঘোষণা করেন গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও পাহাড়ি ছাত্র পরিষদের নেতারা।

বিকাল ৩টায় কুতুকছড়ি বড় মহাপুরম উচ্চ বিদ্যালয়ের মূল গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে কুতুকছড়ি বাজার ঘুরে আবার একই স্থানে গিয়ে সমাবেশ করা হয়। পাহাড়ি ছাত্র পরিষদের জেলা কমিটির সভাপতি কুনেন্টু চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের জেলা কমিটির সদস্য পাইছি হ্লা মারমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সহ-সভাপতি রূপসী চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সহ-সভাপতি নিকন চাকমা প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন পাহাড়ি ছাত্র পরিষদের নেতা আসেন্টু চাকমা।

১৮ মার্চ রাঙ্গামাটি সদরের কুতুকছড়ি আবাসিক স্কুল এলাকা থেকে মন্টি চাকমা ও দয়া সোনা চাকমা নামে দুই নেত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে দুর্বৃত্তরা। মন্টি চাকমা হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং দয়া সোনা চাকমা রাঙ্গামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক।

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে সড়ক অবরোধে গুলি, গাড়িতে অগ্নি সংযোগ, হামলার ঘটনায় ২৪ জনের নাম উল্লেখ করে ইউপিডিএফের ৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সদর থানা সূত্রে জানা যায়, ‘প্রাইভেট কার পোড়ানোর ঘটনায় মেরিন ইঞ্জিনিয়ার আবুল হাসনাত মো. মাসুদ বুধবার রাতে ১৪ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলার আসামিরা হলেন- গণতান্ত্রিক যুব ফেডারেশনের নেতা জিকু ত্রিপুরা, পিসিপি নেতা তপন চাকমা, হিল সংগঠন ফেডারেশনের নেত্রী দ্বিতীয়া চাকমা, নিরুপা চাকমা ও রেশমী মারমা এবং সর্বোত্তম চাকমাসহ আরও ১৪ জন। অপরদিকে গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদত হোসেন টিটু জানান, অবরোধে গাড়ি ভাংচুর, সরকারি কাজে বাধাসহ বিভিন্ন সহিংসতার অভিযোগে ১০ জনের নাম উল্লেখ করে আরও ১২ অজ্ঞাত ইউপিডিএফ নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে। বৃহস্পতিবার ভোর ৫টায় গুইমারার বাইল্যাছড়ি থেকে নয়নজ্যোতি ত্রিপুরা, তুপিসা

ত্রিপুরা, ধহেন্দ্র ত্রিপুরা, প্রীতিময় ত্রিপুরাসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এদিকে অবরোধে হামলা ও ভাংচুরের ঘটনায় অজ্ঞাত ১৫ জনকে আসামি করে মাটিরাঙ্গা থানায় মামলা করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×