সিলেট কারাগারে বন্দির মৃত্যু ১২০ জন কোয়ারেন্টিনে

  সিলেট ব্যুরো ১৩ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেট কেন্দ্রীয় কারাগারের এক বন্দি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। মারা যাওয়ার পর নমুনা পরীক্ষায় তার করোনা রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। করোনায় আক্রান্ত হওয়ার রিপোর্ট পাওয়ার পর কারাগারের কর্মকর্তা-কর্মচারীসহ ১২০ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। মঙ্গলবার সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আবদুল জলিল সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সোমবার রাতে ওই হাজতির রিপোর্ট পজিটিভ আসার পর তার সংস্পর্শে আসা কারাগারের হাজতি ও কর্মকর্তা-কর্মচারীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। সবার নমুনা সংগ্রহ করে করোনা টেস্ট করা হবে।

রোববার সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তি মারা যান। ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষার পর তার রিপোর্ট গত সোমবার রাতে পজিটিভ আসে। এদিকে মারা যাওয়া বন্দির করোনা শনাক্ত হওয়ার পর সোমবার রাতে ওই বন্দি কারাগারের যে ওয়ার্ডে ছিলেন, সেই ওয়ার্ড লকডাউন করা হয়েছে। সূত্র জানায়, মারা যাওয়া ব্যক্তির বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায়। ৫ মে একটি হত্যা মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। এরপর ৮ মে তিনি অসুস্থ হয়ে পড়লে কারা কর্তৃপক্ষ তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তবে তার মধ্যে করোনার উপসর্গ থাকায় ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ তাকে শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে পাঠিয়ে দেয়।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত