সিলেটে পাঁচ স্থানে এডিস মশার সন্ধান

  সিলেট ব্যুরো ১৪ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেট নগরীর ৫টি জায়গায় এডিস মশার সন্ধান পাওয়া গেছে। ফলে করোনাভাইরাস সংক্রমণের মধ্যে নতুন করে ডেঙ্গু আতঙ্ক দেখা দিয়েছে। বৃষ্টি শুরু হওয়ার পর থেকে এর উৎপাত বেড়ে গেছে। সিলেট সিটি কর্পোরেশন নগরীর ২৫ ও ২৬নং ওয়ার্ডের ৫টি জায়গায় এডিস মশার লার্ভার অস্তিত্ব পেয়েছে। করোনার কারণে বিপর্যস্ত জনজীবন ও স্বাস্থ্যসেবায় ডেঙ্গু ছড়িয়ে পড়লে আরও ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সিসিক কর্তৃপক্ষ জানায়, ২৫, ২৬, ২৭, ২২ ও ৯ নম্বর ওয়ার্ড ও শহিদ শামসুদ্দিন হাসপাতাল এলাকায় একাধিক অভিযান চালানো হয়। কোথাও পাওয়া না গেলেও দক্ষিণ সুরমার ক্রিন ব্রিজের পাশে কয়েকটি সিরামিক ও টাইলসের দোকানে এডিস মশার সন্ধান পাওয়া গেছে। সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ জানায়, আতঙ্কিত হওয়ার কারণ নেই। লকডাউন আছে বিধায় ঢাকা কিংবা বাইরে থেকে আসার কোনো সুযোগ নেই।

যেগুলো পাওয়া গেছে এগুলো ধ্বংস করতে শিগগিরই অভিযান শুরু হবে। সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোজাহিদুল ইসলাম জানান, মশক নিধন কর্মসূচি শুরু হয়েছে। এডিস মশার অস্তিত্ব ধ্বংস করতে ব্যাপক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। করোনার কারণে অনেক কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। ঈদের পরে শুরু হবে ডোর টু ডোর সার্চ অভিযান। কারণ বেশির ভাগ বাসার ভেতরে ফুলের টব কিংবা জমা পানিতে এডিস মশার বংশ বিস্তার হয়।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত