সিলেটে বন্ধ টিকাদান কর্মসূচি বাড়ছে শিশুদের ঝুঁকি

  সিলেট ব্যুরো ১৪ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এখন ঘরে থাকছেন বেশিরভাগ মানুষ। এ অবরুদ্ধ অবস্থার মধ্যেই পেরিয়ে যাচ্ছে অনেক শিশুর টিকা দেয়ার নির্ধারিত সময়। এতে বাবা-মায়েরা উদ্বিগ্ন রয়েছেন। বিশেষ করে নবজাতকদের ক্ষেত্রে দুশ্চিন্তা বেশি। সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) এলাকায় অনেকেরই টিকা দেয়া এখনও শুরুই করা যায়নি। শিশুদের টিকা দেয়া বন্ধ থাকায় বিভিন্ন রকমের সংক্রমণের আশঙ্কা করছেন পরিবারের লোকজন। বিশেষ করে হাম-রুবেলা প্রতিরোধের মতো গুরুত্বপূর্ণ টিকাদান বন্ধ থাকায় বেশি উৎকণ্ঠা দেখা দিয়েছে।

সিসিক এলাকায় ১৮ মার্চ থেকে তিন সপ্তাহের মধ্যে ৯ মাস থেকে ১০ বছর পর্যন্ত এক লাখ ৫ হাজার শিশুকে এক ডোজ করে ‘এমআর টিকা’ দেয়ার ক্যাম্পেইন পরিচালিত হওয়ার কথা ছিল। করোনাভাইরাসের কারণে সব রকম টিকাদান কর্মসূচিই স্থগিত করা হয়। তবে বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে টিকাদান কর্মসূচি চালু আছে। এ ব্যাপারে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, লকডাউন ঘোষণার পর থেকে স্থায়ী কেন্দ্র ব্যতীত টিকা দেয়া বন্ধ রয়েছে। আগের মতো পাড়ায় পাড়ায় টিকা কেন্দ্র নেই।

তবে স্বাস্থ্যবিধি মেনে রোববার থেকে নগরীর প্রাতিষ্ঠানিক টিকাদান কেন্দ্রগুলোতে কার্যক্রম শুরু করার পরিকল্পনা রয়েছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত