রংপুর বিভাগে করোনা রোগী আশঙ্কাজনকভাবে বাড়ছে

  রংপুর ব্যুরো ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

রংপুর বিভাগে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে। রংপুর বিভাগের ৮ জেলায় বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে আরও ২৬৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া রংপুর বিভাগে একই দিনে কেবল রংপুর জেলাতেই করোনাভাইরাস আক্রান্ত রোগী বেড়েছে ৪ জন এবং বিভাগের ৮ জেলায় ৬ জন বৃদ্ধি পেয়ে এ পর্যন্ত ৩৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে রংপুর বিভাগের নীলফামারীতে ২ এবং দিনাজপুর ও গাইবান্ধা জেলায় ইতোমধ্যে ১ জন করে করোনা রোগী মৃত্যুবরণ করেছে। বর্তমানে করোনা আক্রান্ত রোগীর মধ্যে বুধবার পর্যন্ত রংপুরে একই দিনে ৪ জন বেড়ে সর্বমোট ১৪৭ জন, এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছে ২৪ জন। পঞ্চগড়ে ১৩, নীলফামারীতে ৫২ জনের মধ্যে ৩৮ জন হাসপাতালে চিকিৎসাধীন, লালমনিরহাটে ১৪ রোগীর মধ্যে ১২ জন হাসপাতালে, কুড়িগ্রামে ৩৪ রোগীর মধ্যে ১১ জন হাসপাতালে, ঠাকুরগাঁওয়ে ২৫ জন রোগীর মধ্যে ৩ জন হাসপাতালে, দিনাজপুরে একই দিনে ২ জন বেড়ে সর্বমোট এখন ৫৪ রোগী শনাক্ত হয়েছে এবং হাসপাতালে চিকিৎসাধীন আছে ৫ জন।

গাইবান্ধা জেলায় ২৪ রোগীর মধ্যে ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন আছে বলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সূত্রে জানা গেছে। এই বিভাগে নতুন করোনাভাইরাস আক্রান্ত আশঙ্কায় ৭২ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে ২৬৭ জন। এর মধ্যে রংপুরে ৮০, পঞ্চগড়ে ৪, নীলফামারীতে ১৪, কুড়িগ্রামে ১৬, ঠাকুরগাঁওয়ে ১১, দিনাজপুরে ১২০ এবং গাইবান্ধায় ২২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বুধবার সকাল ৮টা পর্যন্ত এ নিয়ে বর্তমানে রংপুর বিভাগের ৮ জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৭৪ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ২৪ ঘণ্টায় ৩৬১ জনসহ মোট ২৪ হাজার ৪০৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে এই বিভাগে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছে ৬ হাজার ২৭৪ জন। এর মধ্যে রংপুরে ১ হাজার ১৭১, পঞ্চগড়ে ২৫০, নীলফামারীতে ১ হাজার ৭৬৫, লালমনিরহাটে ২২৯, কুড়িগ্রামে ৪৭৩, ঠাকুরগাঁও জেলায় ৩০৮, দিনাজপুরে ১ হাজার ৪৯৪ এবং গাইবান্ধা জেলায় ৫৮৪ জনসহ মোট ৬ হাজার ২৭৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদিকে রংপুর বিভাগের ৮ জেলা থেকে এ পর্যন্ত ৮১ রোগী সুস্থ হওয়ায় তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। এর মধ্যে রংপুরে ১৫, পঞ্চগড়ে ৪, নীলফামারীতে ১৩, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ৫, ঠাকুরগাঁওয়ে ১৫, দিনাজপুরে ৮ এবং গাইবান্ধা জেলায় ১৯ জন সুস্থ হয়েছেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত