রোহিঙ্গা ক্যাম্পে করোনার হানা শনাক্ত ২

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বৈশ্বিক করোনা মহামারী থেকে রক্ষা পেল না মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে আসা রোহিঙ্গারাও। দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার ৬৬ দিন পর কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে আঘাত হানল করোনাভাইরাস। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে স্যাম্পল টেস্টে বৃহস্পতিবার দুই রোহিঙ্গা শরণার্থীর দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। দু’জনই পুরুষ ও রেজিস্টার্ড রোহিঙ্গা।

তাদের একজন উখিয়া উপজেলার লম্বাশিয়া এলাকার ১ নম্বর পশ্চিম ক্যাম্পের বাসিন্দা। তাকে আইওএম’র ২ নম্বর ক্যাম্পের পশ্চিম ব্লকে আইসোলেশন হাসপাতালে নিয়ে আসা হয়েছে। সেখানে চিকিৎসাসেবা দেয়া হবে। অপরজন হল কুতুপালং ১নং ক্যাম্পের শরণার্থী। তাকেও তাৎক্ষণিক এমএসএফ’র ওসিআই আইসোলেশন হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

আরআরআরসি অফিসের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু মো. তোহা জানান, করোনা আক্রান্ত রোগীদের পরিবারের সদস্য ও তাদের সংস্পর্শে আসা সবাইকে চিহ্নিত করে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের স্যাম্পল সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে টেস্টে পাঠানো হবে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত