আ’লীগ নেতাদের বাধা

উলিপুরে ৫শ’ দরিদ্র প্রধানমন্ত্রীর ত্রাণ পাননি

  কুড়িগ্রাম প্রতিনিধি ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুড়িগ্রামের উলিপুর পৌরসভার ৫ শতাধিক হতদরিদ্র প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী ৭ দিনেও পাননি। আওয়ামী লীগ নেতাদের বাধার মুখে পৌর মেয়র এই সহায়তা বিতরণে ব্যর্থ হন। স্যাঁতসেতে স্টোর রুমে এই ত্রাণ নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

পৌর মেয়র তারিক আবুল আলা জানান, ১২ জন ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে যাচাই-বাছাই করে উলিপুর পৌরসভার ৫ শতাধিক দুস্থ মানুষের তালিকা প্রস্তুত করা হয়েছে। পরিষদ ৯ মে সকালে পৌরসভা চত্বরে প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা বিতরণের সিদ্ধান্ত নেয়। যথাসময়ে উপকারভোগীদের উপস্থিত থাকতে মোবাইলে খবর পাঠানো হয়। ত্রাণসামগ্রীর প্রতি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১টি মিষ্টি কুমড়া ও ১ প্যাকেট বিস্কুট। মেয়র আরও জানান, বিতরণের পূর্ব মুহূর্তে উলিপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পৌর মেয়রকে মোবাইলে ফোন করেন এবং বিতরণ বন্ধ রাখতে বলেন। লিস্ট যাচাই-বাছাই শেষে ত্রাণ বিতরণ করা হবে তারা জানান।

উলিপুর পৌর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম জানান, তালিকাভুক্তদের মধ্যে বেশ কয়েকজন পূর্বের সুবিধাভোগী আছেন। তাদেরকে বাদ দিয়ে নতুন করে তালিকা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে আজকালের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হবে। উলিপুর উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাদের বলেছেন, এ বিষয়ে তার কাছে কেউ অভিযোগ করেননি। জানান, বিষয়টি আমার জানা নেই। তবে পৌরসভার ত্রাণ বিতরণে কারও বাধা দেয়ার সুযোগ নেই।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত