জাজিরায় করোনা জয়ের ৮ ঘণ্টা পর বৃদ্ধের মৃত্যু

  শরীয়তপুর প্রতিনিধি ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

শরীয়তপুরের জাজিরায় করোনামুক্তির ঘোষণা দেয়ার ৮ ঘণ্টা পর কবির জমাদ্দার (৮৭) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বৃহম্পতিবার সন্ধ্যায় উপজেলার জমাদ্দার কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান জনান, ওই গ্রামের কবির জমাদ্দার হৃদরোগে আক্রান্ত হয়ে ২০ এপ্রিল ঢাকার আলী আজগর হাসপাতালে চিকিৎসার জন্য যান। সেখানে অন্যান্য পরীক্ষার পাশাপাশি করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে পরদিন তিনি বাড়ি ফেরেন। ২৩ এপ্রিল ডাক্তার তার শরীরে করোনা পজিটিভ বলে জানান।

২৫ এপ্রিল জাজিরা উপজেলা প্রশাসন কবির জমাদ্দারের চিকিৎসার সার্বিক দায়িত্ব নেয়। তাকে নিজ বাড়িতে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়। ৭ মে নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ পুনরায় ঢাকায় প্রেরণ করে। বুধবার রাতে ঢাকা থেকে তার পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের অন্য কর্মকর্তারা বাড়ি গিয়ে কবির জমাদ্দারকে করোনামুক্ত বলে ঘোষণা করেন। কিন্তু ওইদিন সন্ধ্যা ৭টায় কবির জমাদ্দার মারা যান।

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান জানান, প্রশাসনের কর্মকর্তারা কবির জমাদ্দারের বাড়ি গিয়ে করোনা মুক্ত হওয়ার খবর দেন। তখন তিনি ও তার পরিবারের লোকজন আনন্দিত হয়েছিলেন। কিন্তু সন্ধ্যায় হঠাৎ তিনি মারা যান। করোনায় নয়, দুটি কিডনি ড্যামেজ হওয়ায় তিনি মারা গেছেন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, ‘কবির জমদ্দারকে ঢাকা থেকে করোনা মুক্ত বলে ঘোষণার রিপোর্ট পেয়ে আমরা তার বাড়ি গিয়ে করোনা মুক্ত ঘোষণা করেছি। তিনি বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। করোনায় নয়।’

এদিকে ভেদরগঞ্জ উপজেলার সখিপুর দক্ষিণ তারাবুনিয়া আজিত মাদবর কান্দি গ্রামে রুহুল আমি (৫৫) নামের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে অসুস্থ হয়ে তিনি বাড়ি ফেরেন। স্বাস্থ্য বিভাগ ধারণা করছে তার শরীরে করোনাভাইরাস ছিল। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ মরদেহ ইসলামী ফাউন্ডেশনের সহায়তায় শুক্রবার বিকালে দাফন করে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত