বরিশালে করোনা থেকে মুক্তি পেল ৯৮ জন

  বরিশাল ব্যুরো ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বরিশাল বিভাগের ছয় জেলায় মোট ১৯৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৮ জন। আক্রান্ত ও সুস্থদের মধ্যে বেশ কয়েক স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য রয়েছেন। সর্বশেষ বৃহস্পতিবার রাতে পাওয়া পিসিআর ল্যাবের রিপোর্টে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক টিএসআই এবং সাত কনস্টেবল ও তাদের একজনের পরিবারের দুই সদস্যের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলছে। ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১১ হাজার ৫৩৮ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়। তাদের মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১০ হাজার ৮১৬ জনকে। এর মধ্যে ৯ হাজার ৪৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৭২২ জন এবং এ পর্যন্ত ৬৫৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৭১, পটুয়াখালীতে ৩২, ভোলায় ১০, পিরোজপুরে ২৭, বরগুনায় ৪০ ও ঝালকাঠিতে ১৮ জন করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। পাশাপাশি বরিশাল জেলায় ৩৫, পটুয়াখালীতে ২২, ভোলায় ২, পিরোজপুরে ৪, বরগুনায় ২৮ ও ঝালকাঠিতে ৭ জন আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। তাদের ইতোমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া বরিশালের মুলাদী ও পটুয়াখালী জেলার সদর উপজেলায় একজন, মির্জাগঞ্জ ও দুমকিতে একজন এবং বরগুনা জেলার আমতলী ও বেতাগীতে একজন করে মোট ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানান তিনি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত