রাঙ্গামাটি-খাগড়াছড়িতে মানববন্ধন বিক্ষোভ

অপহৃত দু’নেত্রীকে উদ্ধারসহ জড়িতদের গ্রেফতার দাবি

  রাঙ্গামাটি ও খাগড়াছড়ি প্রতিনিধি ২৪ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইউপিডিএফের নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা এবং রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে শুক্রবার রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে মানববন্ধন করেছে ইউপিডিএফের তিন সহযোগী সংগঠন ও স্বনির্ভর এলাকাবাসী।

অপহরণের এক সপ্তাহেও হদিস নেই রাঙ্গামাটির মন্টি চাকমা ও দয়াসোনা চাকমার। যদিও পুলিশ বলছে, দুই নেত্রীর উদ্ধারে অভিযান চলছে। তাদের জীবন নিয়ে শঙ্কিত স্বজন ও এলাকাবাসীর মধ্যে বাড়ছে উদ্বেগ-উৎকণ্ঠা। অবিলম্বে তাদের অক্ষত অবস্থায় উদ্ধার দাবিতে চলছে আন্দোলন। শুক্রবার রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের সদর উপজেলার সাপছড়ি থেকে শুরু করে বোধিপুর-আবাসিক স্কুল-কুতুকছড়ি পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার রাস্তায় মানববন্ধন করেছে এলাকাবাসী। আগের দিন বৃহস্পতিবার বিকালে কুতুবছড়িতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে দুই নেত্রীর উদ্ধারে ২৪ ঘণ্টার আলটিমেটাম ঘোষণা করেছে তিন সংগঠন। অপহরণের ঘটনায় জড়িত তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগী দুষ্কৃতকারীদের গ্রেফতার দাবি জানানো হয়েছে। শুক্রবার সকালে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে ইউপিডিএফ সমর্থিত পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও হিল উইমেন্স ফেডারেশনের মানববন্ধন কর্মসূচিতে এলাকার সর্বস্তরের নারী-পুরুষ যোগ দেন। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলার সভাপতি কুনেন্টু চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সহ-সভাপতি রুপসী চাকমাসহ অন্যরা।

শুক্রবার সকাল ১০টার দিকে জেলার স্বনির্ভর বাজারে খাগড়াছড়ি-পানছড়ি বাজার সড়কে মানববন্ধনে নেতাকর্মীদের পাশাপাশি এলাকাবাসীও অংশ নেয়। পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য অতুল চাকমা প্রমুখ। একই দাবিতে খাগড়াছড়ির মহালছড়িতেও মানববন্ধন করে ইউপিডিএফের তিন সহযোগী সংগঠন ও মহালছড়ি এলাকাবাসী। শুক্রবার সকাল ১০টার দিকে মহালছড়ি কলেজ মোড়ে মানববন্ধনে পিসিপি মহালছড়ি শাখার সভাপতি মেনন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের মহালছড়ি শাখার মংরে মারমা, সাবেক মহিলা ইউপি সদস্য মল্লিকা চাকমা ও সাবেক পিসিপি নেতা রতন স্মৃতি চাকমা। এ ছাড়া ইউপিডিএফ ভুক্ত সহযোগী সংগঠন বৃৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ির পানছড়ির কলেজ গেট, পুজগাং, কুড়াদিয়াছড়া, ধুধুকছড়া, লক্ষ্মীছড়ি ও মানিকছড়িতে এ মানববন্ধন কর্মসূচি আয়োজন করে।

এদিকে তাদের অপহরণ মামলা প্রত্যাহার না করলে পরিবারসহ সবাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়া হচ্ছে বলে জানান মামলার বাদী ও অপহৃতা দয়াসোনা চাকমার বাবা বৃষ ধন চাকমা। কোতোয়ালি থানার ওসি সত্যজিৎ বড়–য়া বলেন, দুই নারীকে অপহরণ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ অপহৃতদের উদ্ধারে বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×