স্বৈরাচার সরকার উৎখাত করতে হবে : রব

  যুগান্তর রিপোর্ট ২৪ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকারকে উৎখাত করে ক্ষমতায় আসতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, বর্তমান রাজনৈতিক ব্যবস্থার পরিবর্তন করতে হলে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। এ জন্য রাজপথে আন্দোলনের কোনো বিকল্প নেই। তিনি বলেন, দেশে রাজনৈতিক সংকট চলছে। সুষ্ঠু নির্বাচন হবে কিনা, তা নিয়ে জনমনে সংশয় রয়েছে।

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে মুক্ত রাজনৈতিক আন্দোলন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবদুর রব এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ করে আবদুর রব বলেন, আজ দেশের ইতিহাস, মার্চ মাসের ইতিহাস বিকৃতি হচ্ছে। যারা স্বাধীনতার বিরোধিতা করেছে, তারা আজ মুক্তিযোদ্ধা সেজেছেন। অনেকে যুদ্ধের মাঠে যাননি, অস্ত্র হাতে তোলেননি এমনকি অস্ত্র-বুলেট চোখেও দেখেননি তারা আজ মুক্তিযোদ্ধা। যারা জেল-জুলুম উপেক্ষা করে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করেছে, যারা স্বাধীনতা সংগ্রামে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করেছে আজ তাদের ওপর জুলুম করা হচ্ছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে এ অন্যায় সহ্য করতেন না, লজ্জা পেতেন।

রব বলেন, স্বাধীনতা সংগ্রামে সিরাজুল আলম খানের অবদান অস্বীকার করার সুযোগ নেই। স্বাধীনতা সংগ্রামের প্রতিটি আন্দোলনে তার সক্রিয় অংশগ্রহণ ছিল। আজ যারা বড় বড় কথা বলেন, সেদিন তারা কোথায় ছিলেন? তিনি বলেন, রাজনীতিবিদরা ব্যবসায়ী হলে আর যাই হোক তাদের দিয়ে দেশের উপকার হয় না।

সংগঠনের নেতা শামসুদ্দীন সাচ্চুর সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক মিল্টন হোসেন, দফতর সম্পাদক মাসুম সেন্টু, কেন্দ্রীয় নেতা মাহমুদুল কবির, রাসেল মাইনুল, রেহানা পারভীন প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×