বিএনপিকে সম্মিলিত বিরোধী দল গঠনের পরামর্শ জাফরুল্লাহর

সরকারের কথা জনগণ বিশ্বাস করে না : মান্না

  যুগান্তর রিপোর্ট ২৪ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খালেদা জিয়া জেলে থাকুক বা মুক্ত হোক বিএনপিকে সম্মিলিত বিরোধী দল গঠনের মাধ্যমে আগামী নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, বিএনপিকে বড় দলের অহঙ্কার ভুলে সব গণতান্ত্রিক শক্তির সমন্বয়ে সম্মিলিত বিরোধী দল গঠন করতে হবে। বিনা চ্যালেঞ্জে সরকারকে ছেড়ে দেয়া যাবে না।

শুক্রবার রাজধানীর বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘মহান স্বাধীনতার ৪৭ বছর ও জনগণের প্রত্যাশা’ শীর্ষক সভার আয়োজন করে বাংলাদেশ জনদল।

ডা. জাফরুল্লাহ বলেন, বিএনপিকে বুঝতে হবে খালেদা জিয়াকে জেলে রেখেই সরকার আরেকটি নির্বাচন করতে চায়। আর সে জন্যই তারা নতুন নতুন কর্মপদ্ধতি প্রয়োগ করছে। সরকারের ষড়যন্ত্র প্রতিরোধ করতে না পারলে গণতন্ত্রের ভবিষ্যৎ যেমন খারাপ তেমনই বিএনপি ও দেশের ভবিষ্যৎও সুখকর হবে না।

তিনি বলেন, খালেদা জিয়াকে জেলে রাখতেই সরকার একের পর এক ষড়যন্ত্র করছে। তারা নিু আদালতকে নিয়ন্ত্রণ করছে, এটি দেশবাসী বোঝে। সরকারকে মনে রাখতে হবে, দেশের জনগণ কাউয়া নয়। জনগণ সরকারের নাটক ভালো করেই উপলব্ধি করছে।

ডা. জাফরুল্লাহ বলেন, বাংলাদেশের সব সমস্যার জন্য দায়ী হচ্ছে প্রতিবেশী রাষ্ট্র ভারত। এই সত্যকে উপলব্ধি করতে হবে। এটি উপলব্ধি করতে ব্যর্থ হলে বিএনপিকে মাশুল দিতে হবে। ভারতকে চিনতে ব্যর্থ হলে আমাদের ভবিষ্যৎ অন্ধকার।

আলোচনা সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সরকার ভণ্ড ও প্রতারক। তারা ভোট ডাকাত। ভোট কেন্দ্রে ভোটার না থাকলেও তারা ৪০ শতাংশ ভোট পায়, যা হাস্যকর। তাদের কথা জনগণ বিশ্বাস করে না। তাদেরকে সম্মিলিতভাবে ‘না’ বলতে হবে। আগামীতে জাতির সামনে বিএনপির বক্তব্য স্পষ্ট করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের বক্তব্যের সঙ্গে একমত হলেই কেবল জাতীয় ঐক্য সম্ভব। শুধু মুখে মুখে জাতীয় ঐক্যের কথা বললে হবে না।

বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ইতিহাসের সবচেয়ে কঠিন সময় অতিক্রান্ত করছে জাতি। এ অবস্থায় সব দেশপ্রেমিক-গণতান্ত্রিক শক্তির জাতীয় ঐক্য মঞ্চ প্রতিষ্ঠার কোনো বিকল্প নাই।

জনদলের চেয়ারম্যান ডা. এসএম শাজাহানের সভাপতিত্বে ও মহাসচিব মাহবুবুর রহমান জয় চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, লেবার পার্টির একাংশের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদ প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×